চাঁদপুরে দু,দিন ব্যাপী ‘ফাগুন হাওয়ায়, চলচ্চিত্র প্রদর্শনী 

30
কবির হোসেন মিজি: চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে দু,দিন ব্যাপী ফাগুন হাওয়ায় চলচ্চিত্র প্রদর্শনী করা হয়েছে। বি রিলেটেড অডিও ভিজ্যুয়াল এডুকেশন (ব্রেইভ) এর  আয়োজনে গত ২৯ এপ্রিল থেকে ৩০ এপ্রিল মঙ্গলবার রাত পর্যন্ত এ চলচ্চিত্রটি প্রদর্শন করা হয়। এতে ৩ টি করে মোট ৬ টি প্রদর্শন করা হয়।
টিটু রহমানের ছোট গল্প বউ কথা কও এর অনুপ্রেরনায় ও  বিশিষ্ট নাট্যাভিনেতা তৌকির আহমেদের সংলাপ, চিত্রনাট্য ও পরিলনায় ফাগুন হাওয়ায় নামক এ চলচ্চিত্রিটিতে  অভিনয় করেছেন বিশিষ্ট নাট্যাভিনেতা আবুল হায়াত, ফজলুর রহমান বাবু, তিশা ও সিয়ামসহ আরো অনেকে।
প্রর্দশনীর প্রথমদিন চলচ্চিত্র নির্মাতা তৌকির আহমেদ নিজেই উপস্থিত হয়ে শিল্পকলায় দর্শক সাড়িতে বসে প্রদর্শীত চলচ্চিত্র উপভোগ করেন এবং দর্শকদের উদ্দেশ্যে তার অনুভুতি প্রকাশ করতে গিয়ে বলেন, দর্শক যদি ফাগুন হাওয়া সিনেমাটি দেখে এর তাৎপর্য উপলব্দি করতে পারে। তাহলেই আমরা সিনেমা নির্মাতা হিসেবে সার্থক।তাছাড়া এই সিনেমাটি এমন একটি সামাজিক সিনেমা।যা পরিবার পরিজনকে নিয়ে দেখা সম্ভব।বিশেষ করে সমাজের তরুন প্রজন্মের জন্য এই সিনেমায় অনেক মেসেজ রয়েছে।তাই সিনেমাটি দেখার জন্য সবাইর কাছে অনুরোধ রইলো।
ফাগুন হাওয়ায় নামক এ চলচ্চিতে ভিন্ন ধারার বিনোদনের আমেজ পেয়েছে দর্শক স্রোতারা। যারা শিল্পকলায় ফাগুন হাওয়ায় চলচ্চিত্রটি দেখেছেন তাদের মধ্যে কয়েক দর্শকের সাথে আলাপকালে তারা জানান, এক সময় চাঁদপুরে বিনোদনের জন্য দুটি সিনেমা হল ছিলো। কিন্তু দীর্ঘ কয়েক বছর ধরে সে বিনোদন কেন্দ্রগুলো বন্ধ হয়ে যাওয়ায় হলে গিয়ে সিনেমা দেখার স্বাদ পায়নি চাঁদপুরবাসি। ব্রেইভের আয়োজনে শিল্পকলাতে যে চলচ্চিত্রটি প্রদর্শন করা হয়েছে,  তা দেখে মনে হলো পুরনো দিনের মতো যেনো বহু বছর পরে আমরা হলে সিনেমা দেখেছি। সত্যিই এমন  চলচ্চিত্র আয়োজন যেনো নতুন করে আমাদেরকে পুরনো দিনের বিনোদন দিলো।
প্রদর্শনীর সার্বিক তত্ববধানে ছিলেন, বি রিলেটেড অডিও ভিজ্যুয়াল এডুকেশন (ব্রেইভ) এর প্রতিষ্ঠাতা নাট্য নির্মাতা রূপক রায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here