মেয়াদোত্তীর্ণ ১৩৪ কার্টন খেজুর উদ্ধার: দুজনকে জরিমানা

62
মেহেদী হাসান শিয়াম: চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার পুরাতন বাজারের সুমাইয়া স্টোরে অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ ১৩৪ কার্টন খেজুর উদ্ধার করেছে ভ্রাম্যমাণ আদালত। গত শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে সেখানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় মেয়াদোত্তীর্ণ খেজুর গোডাউনজাত করার অপরাধে সুমাইয়া স্টোরের মালিক আফিজ উদ্দিন ও ম্যানেজার সালাউদ্দিন বাপ্পীকে মোট ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। এদিকে উদ্ধারকৃত মেয়াদোত্তীর্ণ খেজুর গতকাল শনিবার সকালে সদর উপজেলার বাগানে মাটিতে পুঁতে নষ্ট করা হয়।
সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলমগীর হোসেন জানান, শুক্রবার রাতে সুমাইয়া স্টোরের গোডাউনে মেয়াদোত্তীর্ণ খেজুর গোডাউনজাত করা হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে এ খবর জানতে পেরে সেখানে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায় এবং মেয়াদোত্তীর্ণ ১ হাজার ৩৪০ কেজি অর্থাৎ ১৩৪ কার্টন খেুজর উদ্ধার করা হয়। মেয়াদোত্তীর্ণ খেজুর গোডাউনজাত করার সঙ্গে জড়িত থাকায় সুমাইয়া স্টোরের মালিক আফিজ উদ্দিন ও ম্যানেজার সালাউদ্দিন বাপ্পীকে ৪০ হাজার করে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। উদ্ধারকৃত খেজুর শনিবার সকালে মাটিতে পুঁতে নষ্ট করা হয়।
তিনি আরো জানান, আসন্ন রমজান মাসকে কেন্দ্র করে বাজারে বিক্রির উদ্দেশ্যে মেয়াদোত্তীর্ণ খেজুরগুলো আনা হয়েছিল। এসব আগামীতে যাতে না করতে পারে এ লক্ষে চাঁপাইনবাবগঞ্জে পুরো রমজান মাসকে কেন্দ্র করে জেলার বিভিন্ন খেজুর গোডাউনসহ ফলের দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলে জানান তিনি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here