আখাউড়া দিয়ে বাংলাদেশ প্রতিবন্ধী ক্রিকেট দল গেল ভারতে।

32

মো:সাইফুল ইসলাম:

 শুক্রবার বিকালে বাংলাদেশের শারীরিক প্রতিবন্ধী ক্রিকেট দল ভারতের ত্রিপুরারাজ্যের রাজধানী আগরতলায় গেল।

ব্রাহ্মণবাড়িয়া ড্রিম ফর ডিজঅ্যাবিলিটি ফাউন্ডেশনের আয়োজনে জাতীয় ফুটবল দলের সাবেক তারকা খেলোয়াড় কাইছার হামিদের নেতৃত্বে ১৬ জন খেলোয়াড়সহ ৩২ জনের একটি প্রতিনিধিদল আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের ত্রিপুরায় প্রবেশ করে। 

সেখানে প্রতিবন্ধীদের সঙ্গে টি টোয়েন্টি তিনম্যাচ সিরিজের প্রতিযোগীতায় অংশ নেবে বাংলাদেশের এই প্রতিবন্ধীদল। ভারত ত্রিপুরারাজ্যের রাজধানী আগরতলায় ত্রিপুরা প্রতিবন্ধীদের দল অধিকার মঞ্চ এই প্রতিযোগীতার আয়োজন করেছে বলে বাংলাদেশ প্রতিবন্ধী দলের অধিনায়ক হেদায়েতুল আজিজ মুন্না জানিয়েছেন। এই খেলায় অংশ নিতে বিভিন্ন জেলা থেকে শারিরিক প্রতিবন্ধীরা বাংলাদেশদলে যোগ দেন।

খেলোয়াড়দের মধ্যে দৃশ্যমান বিভিন্ন ধরণের শারিরিক প্রতিবন্ধী রয়েছে। প্রতিযোগীতামূলক এই সিরিজে অংশগ্রহনের মাধ্যমে তাদের ক্রিকেটীয় দক্ষতা প্রদর্শনের সুযোগ পাবে, এতে সমাজে মূলধারায় অন্তর্ভুক্তকরণ তাদের জন্য সহজ হবে বলে উপস্থিত অনেকেই মত প্রকাশ করেন। 

প্রতিনিধিদলে খেলোয়াড় ছাড়ারয়েছেন ব্রাহ্মণবাড়িয়া মহিলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক মুক্তি খান ও ব্রাহ্মণবাড়িয়া জেলার বাংলাটিভির প্রতিনিধি ও জেলা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আল আমীন শাহীনসহ প্রতিবন্ধী ক্রিকেটের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তা ও ক্রিকেটারদের অভিভাবকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here