পুলিশ আসামী ধরতে গিয়ে সাধু আলতাফের মৃত্যু নিয়ে রহস্য

27

রওশন আরা পারভীন শিলা: নওগাঁর আত্রাইয়ে সাধু আলতাফ হোসেনের (৬৮) মৃত্যু নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। এ নিয়ে উপজেলায় চলছে নানা গুনঞ্জন। সাধু আলতাফ হোসেনের মৃত্যু নিয়ে স্থানীয়রা থানা পুলিশকে দোষারোপ করছেন। মঙ্গলবার রাত ৮ টার দিকে উপজেলার বিশা ইউনিয়নের সাদনগর গ্রামে এ ঘটনা ঘটে। আলতাফ হোসেন গ্রামের মৃত-বাদলার ছেলে।

স্থানীয় ও থানা পুলিশ সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত ৮টার দিকে আত্রাই থানার উপ-পরিদর্শক (এসআই) প্রদীপ সঙ্গীয় ফোর্স নিয়ে একাধিক মামলার আসামী উপজেলার নৈদিঘী গ্রামের গুলবর আলীর ছেলে রাজাহান প্রামাণিক (৪২) ও সবির আলীর ছেলে শাহিন (৩৩) কে আটক করতে যায়। আসামী দুইজনের বাড়ি একই এলাকায়। এসময় এসআই প্রদীপ জানতে পারেন আসামীরা সাধু আলতাফের বাড়িতে অবস্থান করছে। পুলিশ ওই সাধুর বাড়িতে গিয়ে দেখেন আসামীরা সাধুসহ গাজা সেবন করছে। এসময় পুলিশ আসামী ধরার পর সাধু আলতাফ হোসেনের সাথে উচ্চবাচ্য ও শাসনমূলক কথা বলে আসামীকে নিয়ে বাড়ি থেকে বেরিয়ে যায়। এর কিছু সময় পর সাধু আলতাফ হোসেন অসুস্থ হয়ে পড়েন। বাড়ির লোকজন মাথায় পানি দেয়ার সময় সাধু আলতাফ হোসেন মারা যান। ঘটনার পর থেকে সাধু আলতাফ হোসেন মারা যাওয়াকে কেন্দ্র করে রহস্যের সৃষ্টি হয়েছে। স্থানীয়দের অভিযোগ পুলিশি আতঙ্কে তার মৃত্যু হয়েছে। বিষয়টি নিয়ে মঙ্গলবার রাত ২টা পর্যন্ত পুলিশ সাধু আলতাফের পরিবারের সদস্যদের নিয়ে আপোষ-মিমাংসার চেষ্টা করে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা অভিযোগ করে বলেন, সাধু আলতাফের মৃত্যু হয়েছে পুলিশ আতঙ্কে। রাতেই পুলিশ সাধু আলতাফের পরিবারের সদস্যদের নিয়ে আপোষ-মিমাংসার চেষ্টা করে। কিন্তু সাধুর পরিবার গরীব ও অসহায় হওয়ার কারণে তারা কোন ঝামেলায় জড়াতে চায় না। সাধু আলতাফের মৃত্যুর প্রকৃত কারণ জানতে চান তারা।

আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোবারক হোসেন বলেন, শাহিন ও রাজাহান প্রামাণিক নামে দুই আসামী সাধু আলতাফ হোসেনের বাড়িতে অবস্থান করে মাদক সেবন করছিলেন। তারা মাদকসেবী ও মাদকব্যবসায়ী। তাদের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। সাধুর বাড়ি থেকে আসামী দুইজনকে আটক করে নিয়ে আসার পর সাধু অসুস্থ হয়ে পড়ে। সাধুর হৃদযন্ত্রের (হার্ট) সমস্যা ছিল বলে জানা গেছে। ফলে অসুস্থ হয়ে তিনি বাড়িতে মারা গেছেন। তাকে পুলিশ কোন প্রকারের প্রহার বা হয়রানি করেনি। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের কাছ থেকে সাধুর পরিবারের লাশ দাফনের জন্য অনুমোতির জন্য অপেক্ষা করছেন বলে জানান তিনি।

আত্রাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ছানাউল ইসলাম বলেন, ঘটনার পর সাধু আলতাফের বাড়ি পরিদর্শন করেছি। আলতাফ সাধু হয়তো বা হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছে। তার শরীরে কোন প্রকারের প্রহারের চিহ্ন নেই। পরিবারটি গরীব ও অসহায় হওয়ায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহায়তা প্রদানের চেষ্টা করবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here