খুবিতে বর্ণাঢ্য আয়োজনে নববর্ষ উদযাপন

52

খুবি প্রতিনিধি: বাঙালিদের প্রাণের উৎসব পহেলা বৈশাখ। পুরোনো বছরকে বিদায় জানিয়ে নতুন বছরের প্রথম দিন নব উল্লাসে মতে উঠেছে কোটি বাঙালির হৃদয়। ‘ঝড়ের সাথে উড়ে যাক যা গত ,বৈশাখে মাতুক প্রাণের ডাক যত’এ প্রতিপাদ্যে খুলনা বিশ্ববিদ্যালয়ে উদযাপিত হয়েছে বাংলা নববর্ষ ১৪২৬।

সকাল ৮ টায় এসো হে বৈশাখ শিরোনামে বর্ষা আবহমান সঙ্গীতের মাধ্যমে মেলা শুরু হয়।পরে সকাল সারে ৮ টায় উপাচার্য প্রফেসর ড.মোহাম্মদ ফায়েক উজ্জামানের নেতৃত্বে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের সবচেয়ে বড় বর্ণাঢ্য শোভাযাত্রা মেলা প্রাঙ্গণ থেকে হাদী চত্বরে পোছায়।সেখানে উপাচার্য বেলুন উড়িয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা আনুষ্ঠানিক উদ্বোধন করেন।পরে শোভাযাত্রাটি শহরের শিববাড়ি মোড় থেকে ময়লাপোতা মোড় হয়ে রয়েল চত্বরে গিয়ে শেষ হয়।

উপাচার্য বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।এসময় আরো উপস্থিত ছিলেন ট্রেজারার, ডিনবৃন্দ,রেজিস্ট্রার, ডিসিপ্লিন প্রধানগন ও ছাত্র বিষয়ক পরিচালকসহ অসংখ্য শিক্ষক শিক্ষার্থী। এদিকে খুলনা বিশ্ববিদ্যালয় মাঠ প্রাঙ্গনে আয়োজিত বৈশাখী মেলায় নেমেছে মানুষের ঢল।যেখানে ডিসিপ্লিন ও বিভিন্ন সংগঠনের প্রতিটি স্টল সেজেছে বিভিন্ন আঙ্গিকে, বাঙালিয়ানার ছোয়ায়।পাশাপাশি দুপুর ২ টা থেকে চলছে সাংস্কৃতিক অনুষ্ঠান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here