1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
বাগেরহাটের মোংলায় বিলুপ্তপ্রায় ৭৩ টি কচ্ছপ উদ্ধার,আটক ১
বাংলাদেশ । মঙ্গলবার, ০৭ মে ২০২৪ ।। ২৬শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সন্ধ্যা নামলেই এলইডির তিব্র আলো ঘটছে দুর্ঘটনা : চোখের মারাত্মক ক্ষতি শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন ।

বাগেরহাটের মোংলায় বিলুপ্তপ্রায় ৭৩ টি কচ্ছপ উদ্ধার,আটক ১

জোবায়ের ফরাজী:
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১
  • ২৯০ বার পড়েছে

বাগেরহাটের মোংলায় ৭৩টি বিলুপ্ত প্রজাতির সন্ধি কচ্ছপ উদ্ধার করেছে কোস্টগার্ড সদস্যরা।সোমবার রাতে জেলার মোংলা উপজেলার দিগরাজ এলাকা থেকে কচ্ছপসহ মনোজ রায় (৩০) নামে এক ব্যাক্তিকে আটক করে তারা।পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মনোজ রায়কে দুই হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেওয়া হয়।

মনোজ রায় গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া উপজেলার নারকেলবাড়ী গ্রামের মঙ্গল চন্দ্র রায়ের ছেলে।এদিকে,কচ্ছপগুলোকে মঙ্গলবার সকালে খান জাহান আলীর (র.) দীঘিতে এগুলোকে অবমুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন খুলনা বন্যপ্রাণী ব্যবস্থাপনা বিভাগের মৎস্য বিশেষজ্ঞ মোঃ মফিজুর রহমান চৌধুরী।

কোস্টগার্ড পশ্চিম জোন মোংলার স্টাফ অফিসার লে. এম মামুনুর রহমান জানান,গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে মোংলার দিগরাজ শিল্প এলাকা সংলগ্ন আপাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে একটি বস্তায় থাকা ৭৩টি সন্ধি কচ্ছপসহ একজনকে আটক করা হয়।

কচ্ছপগুলো ২৫ হাজার টাকায় বরিশাল থেকে কিনে এনে মোংলার দিগরাজ বাজারে বিক্রির জন্য এসেছিলেন তিনি।জব্দকৃত ৭৩টি কচ্ছপের ওজন প্রায় ৭৬ কেজি যার বাজার মূল্য প্রায় ৬০ হাজার টাকা’।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD