1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
ভোলায় পশুর হাট গুলোতে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মানছেনা কেউ
বাংলাদেশ । বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

ভোলায় পশুর হাট গুলোতে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মানছেনা কেউ

আর জে শান্ত
  • প্রকাশিত: শুক্রবার, ১৬ জুলাই, ২০২১
  • ৩৭৫ বার পড়েছে

কোভিড ১৯ ভাইরাসে যখন পুরো বিশ্ব থমকে গেছে, আটকে গেছে পৃথিবীর অর্থনৈতিক চাকা। যুবক, যুবতী ও বৃদ্ধ এবং শিশুরা প্রযন্ত যেখানে আজ আতঙ্কিত সেখানে বাংলাদেশের কিছু কিছু মানুষের মধ্যে এ নিয়ে নেই কোন চিন্তা ভাবনা । সম্প্রতি ভারতীয় ডেল্টা ভেরিয়েন্টের আক্রমণে যখন দেশ আতঙ্কিত ঠিক সেই সময় সংক্রমণ ঠেকানোর জন্য সরকার দেশে গত ১/৭/২০২১ ইং থেকে ১৫/৭/২০২১ ইং পর্যন্ত ১৫ দিনের জন্য কঠোর লকডাউন দিয়েছিলো।

এবং তা পুরোপুরি বাস্তবায়নের জন্য সরকার সেনাবাহিনী, বড়ার গাড বাংলাদেশ (বিজিপি), নৌবাহিনী সহ আইন-শৃঙ্খলা বাহিনীকে মাঠে নামিয়ে ছিলো। এবং তার সুফল হিসাবে লকডাউন বাস্তবায়ন ও হয়েছে। দেশের অর্থনৈতিক চাকা সচল রাখতে এবং শ্রমজীবী মানুষের কথা চিন্তা করে সরকার ১৫/৭/২০২১ ইং তারিখে লকডাউন শিথিলতা ঘোষনা করে, তার সাথে সাথে সরকার এই ও ঘোষনা করে যে সকল কার্যক্রম পরিচালনা করতে হবে কঠোর স্বাস্থবিধি মেনে এবং সামাজিক দুরত্ব বজায় রেখে।

কিন্তু দেশের বেশি ভাগ জায়গার বাস্তব চিত্র ঠিক তার উল্ট। আজ (১৬ জুলাই) ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের গিরিঙ্গি বাজারের কোরবানির গরুর হাটে যেয়ে দেখা যায় সেখানে নেই কোন সামাজিক দুরত্ব মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি । শুধুই কি তাই ক্রেতা বা বিক্রেতা কারো মুখেই নেই মাস্ক। ক্রেতারা পরিবার-পরিজন ও শিশুদের নিয়ে বাজারে আসছেন কোরবানির গরু কিনতে। হাটার যথেষ্ট ফাঁকা জায়গা না থাকায় ক্রেতারা গায়ে গা ঘেষে কেনা কাটা করতে হচ্ছে কোরবানি পশু ।

এখানে নেই কোন সামাজিক সচেতনতা। হাটের ইজারাদাররা মানছেনা কোন নিয়ম কানুন, প্রশাসনের নেই কোন নজরদারি। সরজমিন গুরে আজ এমনটাই দেখা গেছে কোরবানির গরুর হাট গুলোতে । এ বিষয়ে স্থানীয় সুধি সমাজের প্রতিনিধি ডাঃ মোঃ মহিউদ্দিন জানান, জেলা প্রশাসক ও পুলিশ সুপারে দৃষ্টি আকর্ষণ করছি যেন কোরবানি গরুর হাট গুলোতে যেন প্রশাসনের নজরদারি বাড়ানো প্রয়োজন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD