কুুমিল্লার সকলকে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করতে চাই-সীমা

814

আবির খান আশিক:  একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে পার্থীদের নামের তালিকা চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। শুক্রবার (৮ ফেব্রুয়ারি) রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে গনভবনে দলের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের সংরক্ষিত মহিলা আসনের ৪১ জনের নাম ঘোষনা করেন। এর মধ্যে রয়েছেন, কুমিল্লা থেকে মনোনিত সিটি কর্পোরেশনের সাবেক কাউন্সিলর ও প্যানেল মেয়র আঞ্জুম সুলতানা সীমা।

নাম ঘোষাণার পর আঞ্জুম সুলতানা বলেন, আমি আমার কর্ম দিয়ে জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা ও আমার দল বাংলাদেশ আওয়ামী লীগের বিশ্বাস অর্জন করতে পেরেছি। আমাদের কুমিল্লাবাসীর সেবা করার জন্য, জাতীয় সংসদে কুমিল্লাবাসীর প্রতিনিধি হিসেবে কথা বলার জন্য এটা একটা বড় সুযোগ। আমরা সবাই মুখে অনেক কিছু বলি- এটা করবো, ওটা করবো কিন্তু দেখা যায়, সেগুলো কথাতেই সীমাবদ্ধ হয়ে থাকে। আমি চাই, সেই ধারা থেকে বের হয়ে আসতে। কথায় নয় বরং কাজের মাধ্যমে নিজেকে প্রমাণ করতে চাই।তিনি বলেন, আমাকে মনোনয়ন দেওয়ার জন্য নেত্রী ও আমার দলের কাছে কৃতজ্ঞ। আওয়ামী লীগ পরিবারেই আমার বেড়ে ওঠা। আওয়ামী লীগের আমার আব্বা দীর্ঘদিন কাজ করেছেন, দলকে ঐক্যবদ্ধ রাখার চেষ্টা করেছেন। বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করা সেই পরিবারের মেয়ে আমি। তাই ঐক্যবদ্ধভাবে সকলকে নিয়ে কুমিল্লার উন্নয়নে কাজ করে যেতে চাই।

বিগত সময়গুলোতে আমি একজন কাউন্সিলর হিসেবে ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে কাজ করেছি। কিন্তু সত্যি কথা বলতে গেলে, আমি সব সময় প্রাধান্য দিয়েছি কাজকে, পদবী নয়। একজন সাধারণ মানুষ হিসেবে কাজ করে যাওয়ার চেষ্টা ছিল সব সময়। নতুন এই দায়িত্ব পাওয়ার পরেও আমি চাই, কুমিল্লার উন্নয়নে যেন উল্লেখযোগ্য ভূমিকা রাখতে পারি। এটাই আমার ইচ্ছা। আমার কর্মক্ষেত্রে যখনই যে সমস্যা সামনে আসবে, যেটা করতে হবে- সেটাই আমি করতে যেতে চাই। কুমিল্লার মানুষ যেভাবে আমাকে বিগত দিনগুলিতে আমার কাজে সাহায্য করেছে, আশা করি, ভবিষ্যতেও সেভাবে তাদের পাশে পাব।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের বিজয়ের পরে দেশবাসীর প্রত্যাশা এই সরকারের কাছে অনেক বেশি, একই সাথে বিজয়ী প্রতিনিধির কাছেও অনেক প্রত্যাশা- এটাকে আমি চ্যালেঞ্জ হিসেবে নিতে চাই। দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে যে উন্নয়নের অগ্রযাত্রা চলছে, সেই পথে কাজ করার সুযোগ পেয়ে আমিও চাই আমার সর্বোচ্চ চেষ্টা দিয়ে কুমিল্লার উন্নয়ন নিশ্চিত করতে- বলেন তিনি।

আঞ্জুম সুলতানা সীমা আরও বলেন, এলাকাবাসী ও দেশবাসীর দোয়া নিয়ে আশা করি, আমরা ২০২১ সালের মধ্যেই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলার সপ্ন পূরণ করতে পারবো। কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র পার্থী আঞ্জুম সুলতানা সীমা টানা ১৫ বছর কুমিল্লা পৌরসভা ও কুমিল্লা সিটি কর্পোরেশনের কাউন্সিলর এবং প্যানেল মেয়র। পৌরসভার ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি। সীমা কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচনে রেকর্ডসংখ্যক ভোট পেয়ে নির্বাচিত হয়েছিলেন।