1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
লাকসামে অবৈধভাবে বালু উত্তোলন, বাধা দিতে গিয়ে হামলার শিকার ভূমি কর্মকর্তা
বাংলাদেশ । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

লাকসামে অবৈধভাবে বালু উত্তোলন, বাধা দিতে গিয়ে হামলার শিকার ভূমি কর্মকর্তা

চন্দন সাহা
  • প্রকাশিত: সোমবার, ১৬ জানুয়ারি, ২০২৩
  • ১১৭ বার পড়েছে

কুমিল্লার লাকসাম পৌর এলাকায় অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনে বাধা দেয়ায় লাকসাম দৌলতগঞ্জ পৌর ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তাসহ তিনজনকে কুপিয়ে আহত করেছে বালু উত্তোলনকারীরা।এ সময় তাদের সঙ্গে থাকা মোবাইল ফোনও ছিনিয়ে নিয়ে যায় বলে অভিযোগ উঠেছে হামলাকারীদের বিরুদ্ধে।

ঘটনাস্থলে গুরুতর অবস্থায় পড়ে থাকা ব্যক্তিদেরকে স্থানীয়রা উদ্ধার করে লাকসাম সরকারি হাসপাতালে ভর্তি করেন।
আহত ব্যক্তিরা হলেন- দৌলতগঞ্জ পৌর ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. নাজমুল হাসান, অফিস সহায়ক মো. জসিম উদ্দিন ও মুন্সি আতাউর রহমান।

ঘটনাটি ঘটেছে ১৫ জানুয়ারী (রোববার) দুপুরে লাকসাম পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের গাজীমুড়া এলাকায়।এ ঘটনায় দৌলতগঞ্জ পৌর ভূমি অফিসের (ভারপ্রাপ্ত) সহকারী ভূমি কর্মকর্তা নাজমুল হাসান বাদী হয়ে লাকসাম থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, লাকসাম পৌরসভার গাজীমুড়া মৌজায় কৃষি জমি থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে দীর্ঘদিন ধরে বালু উত্তোলন করে আসছে এলাকার ইছহাক মিয়ার (বক কোম্পানি) ছেলে নুরে আলম সোহাগসহ কিছু লোক। তারা অবৈধভাবে বালু উত্তোলনে সিন্ডিকেট গড়ে তোলে ওই এলাকায়। প্রথমে একটি কৃষি জমি কিনে নেয় তারা। পরে সেই জমিসহ আশপাশের জমি থেকে প্রভাব খাটিয়ে ড্রেজার মেশিনের মাধ্যমে বালু উত্তোলন করে। এ অভিযোগ পেয়ে রোববার দুপুরে ড্রেজার মেশিন ও বালু উত্তোলন বন্ধ করতে যান দৌলতগঞ্জ পৌর ভূমি অফিসের ভারপ্রাপ্ত সহকারী ভূমি কর্মকর্তা নাজমুল হাসানসহ অফিসের দু’জন অফিস সহায়ক।

এ সময় ভূমি অফিসের কর্মকর্তারা বালু উত্তোলনকারীদের বাধা দিলে গাজীমুড়া এলকার ইছহাক মিয়ার (বক কোম্পানী) ছেলে সোহাগের নেতৃত্বে ৮/১০ জন লোক অতর্কিতভাবে তাদের উপর হামলা চালায়। হামলাকারীরা তাদেরকে কুপিয়ে মারাত্মক ভাবে আহত করে এবং তাদের ব্যবহৃত মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়। হামলায় আহত অফিস সহায়ক জসিম উদ্দিনের অবস্থা আশংকাজনক।

হামলার শিকার সহকারী ভূমি কর্মকর্তা নাজমুল হাসান বলেন, গাজীমুড়া গ্রামে কৃষি জমি থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছিল নুরে আলম সোহাগের নেতৃত্বে কিছু লোক। আমি ঘটনাস্থলে গিয়ে তাদের ড্রেজার মেশিন বন্ধ করতে বলি। এতে বালু উত্তোলনকারী কয়েকজন মিলে দেশীয় অস্ত্রশস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে আমি ও আমার অফিসের দুইজন অফিস সহায়ককে কুপিয়ে ও পিটিয়ে আহত করে এবং আমাদের ব্যবহৃত মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে নেয়।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারহানুর রহমানের মোবাইল নম্বরে একাধিকবার ফোন করে রিসিভ না করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

লাকসাম থানার পরিদর্শক (ওসি তদন্ত) দেলোয়ার হোসেন বলেন, সরকারি কাজে বাধা দেয়ার ঘটনায় অভিযোগ পেয়েছি। এছাড়া জিজ্ঞাসাবাদ করার জন্য একজনকে আটক করা হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD