1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
ব্রাহ্মণপাড়ার বিভিন্ন জলাশয় ও খাল থেকে অবৈধ বাঁধ ও ভেশাল জাল অপসারণ
বাংলাদেশ । মঙ্গলবার, ০৭ মে ২০২৪ ।। ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সন্ধ্যা নামলেই এলইডির তিব্র আলো ঘটছে দুর্ঘটনা : চোখের মারাত্মক ক্ষতি শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন ।

ব্রাহ্মণপাড়ার বিভিন্ন জলাশয় ও খাল থেকে অবৈধ বাঁধ ও ভেশাল জাল অপসারণ

আতাউর রহমান:
  • প্রকাশিত: বুধবার, ২৭ জুলাই, ২০২২
  • ১৯৪ বার পড়েছে
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার নাইঘর, অনন্তপুর এলাকায় অভিযান চালিয়ে উন্মুক্ত জলাশয় (খাল) থেকে অবৈধ ভোশাল জাল ও বাঁধ অপসারণ করা হয়েছে। এছাড়া অভিযানে এক ব্যাক্তিকে দুই হাজার টাকা জরিমানা ও দুই হাজার মিটার জাল ধ্বংস করে ভ্রাম্যমান আদালতে। গতকাল মঙ্গলবার দুপুর থেকে বিকাল পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর।
এতে উপজেলা মৎস্য কর্মকর্তা কৃষিবিদ জয় বনিকের নেতৃত্ব অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কাউছার হামিদ। এসময় ও উপপরিদর্শক (এসআই) আনোয়ার হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল এ অভিযানে সহযোগিতা করেন।
উপজেলা মৎস্য অধিদপ্তর সূত্রে জানা যায়, চলতি বর্ষা মৌসুমে উপজেলার বিভিন্ন উন্মুক্ত জলাশয়ে (খালে) বাঁশ, জাল ও ভেশাল জাল দিয়ে আড়াআড়িভাবে বাঁধ দিয়ে মাছ নিধন করা হচ্ছিল।এ কারণে ওই এলাকায় অভিযান চালিয়ে পাঁচটি ভেসাল ও একাধিক বাঁধ (মাছ ধারার ফাঁদ) অপসারণ করা হয়।
এসময় খালে বাঁদ নির্মান করায় এক ব্যাক্তিকে দুই হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয় ও অন্যদের সতর্ক করা হয়। এছাড়া জ্ব্দ করা দুই হাজার মিটার জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।উপজেলা মৎস্য কর্মকর্তা জয় বনিক বলেন, দেশীয় প্রজাতির মাছ রক্ষায় মৎস্য সুরক্ষা ও সংরক্ষন আইনে অবৈধ জাল, বাঁধ উচ্ছেদ ও ধ্বংস করা হয়েছে। দেশীয় কই, শিং, মাগুর, শোল, বোয়াল, টাকি, বাইন, পুটিসহ নানা প্রজাতির মাছ বিলুপ্ত হতে বসেছে। এসব মাছ রক্ষায় প্রশাসনের পাশাপাশি সবাইকে এগিয়ে আসতে হবে। এছাড়া এ অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD