সরাইল ৫০শয্যা স্বাস্থ্য কমপ্লেক্স পাঁচ বছর যাবত অপারেশন থিয়েটারের তালা খোলা হয় না !

118
মোঃ তাসলিমউদ্দিন।।
সরাইল ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সটির অপারেশন থিয়েটার রুমের তালা দীর্ঘ প্রায় পাঁচ বছর যাবত খোলা হয় না। ফলে এই স্বাস্থ্য কমপ্লেক্সে সেই সময় থেকে রোগীদের কোনো প্রকার অপারেশন হচ্ছে না। বিষয়টি নিয়ে গতকাল সোমবার উপজেলা আইনশৃঙ্খলা সভায় ব্যাপক আলোচনা হয়।
গতকালের উপজেলা আইনশৃঙ্খলা সভা সূত্রে জানা যায়, আইনশৃঙ্খলা সভার সদস্য ও উপজেলা রিপোটার্স ইউনিটির সাধারণ সম্পাদক মোঃ তাসলিম উদ্দিন সভায় তার বক্তব্যে বলেন, উপজেলার একমাত্র স্বাস্থ্য কমপ্লেক্সটির অপারেশন থিয়েটার রুম দীর্ঘ প্রায় পাঁচ বছর যাবত তালাবদ্ধ। দীর্ঘ দিন এ অবস্থায় থাকায় সেই তালায় এখন ঝং ধরে গেছে। অপারেশন না হওয়ায় সাধারণ রোগীদের দূর্ভোগের শেষ নেই।
বিষয়টিতে একাত্মতা ঘোষণা দিয়ে সভায় সদর ইউপি চেয়ারম্যান আব্দুল জব্বার বলেন, উপজেলার কয়েক লক্ষ মানুষের একমাত্র স্বাস্থ্য সেবার এই কেন্দ্রে পাঁচ বছর যাবত কোনো ধরণের অপারেশন হয় না। জনপ্রতিনিধি হিসেবে আমরা সাধারণ মানুষের নানা প্রশ্নের সম্মুখীন।
সভায় উপস্থিত শাহজাদাপুর ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মোঃ রফিকুল ইসলাম খোকন বলেন, হাসপাতালটিতে একটি অত্যাধুনিক অপারেশন থিয়েটার ও সকল যন্ত্রপাতি থাকার পরও পাঁচ বছর যাবত এখানে অপারেশন সেবা চালু না থাকায় এখানকার মানুষের কাছে সরকার নানাভাবে প্রশ্নবিদ্ধ হচ্ছেন। এ বিষয়ে জরুরি পদক্ষেপের তাগিদ দেন এই ইউপি চেয়ারম্যান।
এ বিষয়ে সভায় উপস্থিত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ কাজী আইনুল ইসলাম তার ব্যর্থতা স্বীকার করে জানান, এখানে অ্যানেসথেশিয়া ডাক্তার না থাকায় এই সমস্যা চলছে। আগে দীর্ঘ দিন সার্জন সহ প্রয়োজনীয় লোকবল সংকটের কারণে এখানে অপারেশন কার্যক্রম বন্ধ ছিল। এখন সার্জন চিকিৎসক থাকলেও অন্যান্য লোকবল সংকটের কারণে অপারেশন থিয়েটার চালু সম্ভব হচ্ছে না। তবে অচিরেই এই সমস্যা সমাধানের উদ্যোগ নেওয়া হবে।আইনশৃঙ্খলা সভার সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম মোসা বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করে স্বাস্থ্য কর্মকর্তাকে এই বিষয়ে জরুরি উদ্যোগ নেওয়ার তাগিদ দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here