আরএমপি কমিশনারের সাথে রাবি প্রেসক্লাবের মতবিনিময়

111

রাবি প্রতিনিধি:
রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তারের (বিপিএম) সাথে মতবিনিময় সভা করেছে রাজশাহী বিশ^বিদ্যালয় প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকেরা। সোমবার দুপুরে আরএমপি কার্যালয়ে রাজশাহী বিশ^বিদ্যালয় প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।
এসময় পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তারের (বিপিএম) বলেছেন, মাদক ব্যবসার সঙ্গে জড়িত যতই প্রভাবশালী লোকই হোক না কেন? কাউকেই ছাড় দেয়া হবে না। ইতোমধ্যে এই অপারেশন শুরু হয়েছে। সম্পূর্ণ নিধন না হওয়া পর্যন্ত এই অভিযান অব্যাহত থাকবে।
পুলিশ কমিশনার আরও বলেন, গুটি কয়েকজনের জন্য হাজার হাজার শিক্ষার্থীর জীবন ধ্বংস হবে এটা মেনে নেব না। তাই ইয়াবা ক্রেতা-বিক্রেতা ও তাদের সঙ্গে কারা জড়িত তাদের চিহ্নিত করার চেষ্টা করছি। তবে পুলিশের একার পক্ষে এটা নির্মূল করা সম্ভব না। এক্ষেত্রে সবার সম্মিলিত সহযোগিতা প্রয়োজন। বিশেষ করে সাংবাদিকদের তথ্য দিয়ে সহযোগিতার করার আহবান জানান তিনি।
তিনি আরও বলেন, রাজশাহী বিশ^বিদ্যালয় (রাবি) ক্যাম্পাসকে মাদকমুক্ত করা হবে। ক্যাম্পাসে কিছু মাদক ব্যবসায় জড়িত ও ইয়াবা সেবনকারী রয়েছে। সেগুলো চিহ্নিত করা হচ্ছে। তাছাড়া ক্যাম্পাসে সন্ধ্যার পরে ছিনতাই প্রবণতা বেড়ে গেছে এমন অভিযোগ রয়েছে। তবে এগুলো ছিনতাই হয় নির্দিষ্ট সময়ে, নির্দিষ্ট এরিয়ার মধ্যে এমন বেশ কিছু তথ্য রয়েছে। দ্রুত এ বিষয়ে বিশ^বিদ্যালয় প্রশাসনের সঙ্গে আলোচনা করে হবে বলে জানান তিনি।
এসময় মতবিনিময়কালে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার সুজায়েত ইসলাম, নগরীর বোয়ালিয়া থানার ডিসি অমিত জাফর, মতিহার থানার ডিসি সাজিদ হোসেন, এসি আবু আহমদ আল মামুন, অতিরিক্ত পুলিশ কমিশনার মো. ইফতেখায়ের আলম, এসি (মতিহার) সামসুল আজম, হাবিবুর রহমান, রাবি প্রেসক্লাবের সভাপতি মানিক রাইহান বাপ্পী ও সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জয়, সাবেক সভাপতি রবিউল ইসলাম তুষারসহ ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকরা।