বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ছাত্রলীগের ফুলেল শ্রদ্ধা 

24

নূরুল আলম আবির:
১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ইতিহাস ও ঐতিহ্যে গৌরবময় সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করেছে। বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী নিজ সংগঠনের নেতৃবৃন্দকে সাথে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প মাল্য অর্পণের মাধ্যমে এই শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন।

বীর বাঙ্গালীর অহংকার, বাঙালি জাতির অধিকার আদায়ে সদা স্বোচ্ছার থাকা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি, বাংলাদেশের স্বাধীনতার স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দিনে পাকিস্তানের অন্ধকার প্রকোষ্ট থেকে মুক্তি পেয়ে প্রাণাধিক প্রিয় সবুজে মোড়ানো স্বদেশ, শহীদের  রক্তে স্নান করা এ বাংলায় ফিরে আসেন। লক্ষ লক্ষ জনতা সেদিন জাতির এই শ্রেষ্ঠ সন্তানকে হৃদয়ের গহীন থেকে সংবর্ধনা জানায়। পুষ্প মাল্যে বরণ করে জয় বাংলা জয় বঙ্গবন্ধু ধ্বনিতে স্বাগতম জানায় এই বীরোচিত নেতা বঙ্গবন্ধুকে।

জাতির জনকের নিজ দেশে ফেরার মধ্য দিয়ে পূর্ণতা পায়, দীর্ঘ ৯ মাসের রক্ত গঙ্গা সাঁতরে পাওয়া আমাদের পরম আরাধ্য স্বাধীনতা। বহুল প্রতীক্ষিত মুক্তি। বিজয় অর্জনের পরও বাঙালির যে অপূর্ণতা ও অসম্পূর্নতা ছিল— বঙ্গবন্ধুকে ফিরে পেয়ে, তা পরম আনন্দে ভরে উঠে কানায় কানায়। দেশ ও দেশের মানুষ, তাদের মহানায়ককে ফিরে পেয়ে সেদিন মেতেছিল আনন্দ নৃত্যে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here