1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
হাতীবান্ধায় ইউপি চেয়ারম্যানের কান্ড ! মারধর করে ফাঁকা ষ্টাম্পে নিলেন স্বাক্ষর
বাংলাদেশ । বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

হাতীবান্ধায় ইউপি চেয়ারম্যানের কান্ড ! মারধর করে ফাঁকা ষ্টাম্পে নিলেন স্বাক্ষর

মো:শাহীন আলম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২
  • ২৭১ বার পড়েছে

বিচারের রায় মানতে দেরি হওয়ায় ঘুমন্ত কৃষককে বাড়ি থেকে জোর করে তুলে এনে ইউনিয়ন পরিষদের রুমে দরজা -জানালা বন্ধ করে নির্মম নির্যাতনসহ ফাঁকা স্টাম্পে স্বাক্ষর নেয়ার অভিযোগ উঠেছে বড়খাতা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে। এ ঘটনায় ওই ইউপি চেয়ারম্যানকে প্রধান আসামী করে সাথে আরও ৪ জন গ্রাম পুলিশের নাম উল্লেখ করে স্থানীয় থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন নির্যাতিত জহুরুল হক। গতকাল (২৯ জুন) সকালে হাতীবান্ধা উপজেলার বড়খাতা ইউনিয়ন পরিষদে এ ঘটনা ঘটে। জহুরুল হক ওই ইউনিয়নের পশ্চিম সারডুবী এলাকার ২নং ওয়ার্ডের জামাল উদ্দিনের ছেলে । অভিযুক্ত চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল সোহেল ১নং বড়খাতা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সাবেক চেয়ারম্যান আজগর আলীর ছেলে। লিখিত অভিযোগ সুত্রে জানা যায়, ওই উপজেলার বড়খাতা ইউনিয়নের ২নং ওয়ার্ড পশ্চিম সারডুবি এলাকার আপন ভাই জহুরুল হকের সাথে নজরুল ইসলামের জমি সংক্রান্ত বিরোধ চলছিলো । এবিষয়ে ইউপি চেয়ারম্যান এক পক্ষ নিয়ে নজরুল ইসলামের পক্ষে রায় দেয়। বর্ষাকালের কারণে সেই বিচারের রায় মানতে দেরি হয় জহুরুল হকের। এতে ক্ষিপ্ত হয়ে বুধবার ভোর সাড়ে ৫টার দিকে ৪-৫ জন গ্রাম পুলিশ দিয়ে বাড়ী থেকে ঘুমন্ত অবস্থায় জহুরুল হককে জোর করে তুলে ইউনিয়ন পরিষদে নিয়ে আসেন ইউপি চেয়ারম্যান সোহেল । গ্রাম পুলিশের সঙ্গে আসতে অস্বীকৃতি জানালে বাড়ির উঠানে জহুরুল হককে চড়থাপ্পড় মারেন দু’জন গ্রাম পুলিশ। পরে ঐদিন সকাল সাড়ে ১০টার দিকে ইউনিয়ন পরিষদের হলরুমে তাকে ঢুকিয়ে দরজা -জানালা বন্ধ করে দিয়ে বাঁশের লাঠি দিয়ে নির্মমভাবে নির্যাতন করেন ইউপি চেয়ারম্যান সোহেল। এসময় বাঁশের লাঠি দিয়ে জহুরুল হককে পঙ্গু করে দেয়ার জন্য তার হাত ও পায়ের নক, আঙ্গুলসহ বিভিন্ন স্থানে নির্যাতন করা হয় বলে দাবী করেন ভুক্তভুগি । এতে প্রায় জ্ঞান হারার উপক্রম হয়ে পরেন ভুক্তভুগি জহুরুল হক। এসময় জহুরুল হক কান্নাকাটি করলে ওই ইউপি চেয়ারম্যান প্রাণনাশসহ বিভিন্ন প্রকার হুমকি দিয়ে নিজের দোষ ঢেকে রাখতে জোরপূর্বক ফাঁকা স্টাম্পে স্বাক্ষর নেয়। সেখানে থেকে মুক্তি পেলে, অসুস্থ জহুরুলকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করায় পরিবারের লোকজন।

ওই দিন রাতে ছেলের মাধ্যমে ইউপি চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল সোহেলকে প্রাধান আসামী করে আরও চারজনের নাম উল্লেখ করে স্থানীয় থানায় লিখিত অভিযোগ দেয় জহুরুল হক। নির্যাতনের স্বীকার জহুরুল হক সাংবাদিকদের সামনে কাঁদতে কাঁদতে বলেন, আমি চোর নই, ডাকাত নই, মাদক ব্যবসায়ী নই অথচ বিনা অপরাধে ঘুম থেকে তুলে এনে আমাকে পাশবিকভাবে নির্যাতন করেছে ইউপি চেয়ারম্যান সোহেল এবং ৪ জন গ্রাম পুলিশ। এটা কোন দেশ, এখানে কি কোন আইনকানুন নেই। এ সময় চেয়ারম্যানসহ ঐ গ্রাম পুলিশদের উপযুক্ত শান্তির দাবী করেন ভুক্তভুগি। তবে এবিষয়ে অভিযোগ অস্বীকার করে ইউপি চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল সোহেল বলেন, আমি এ ব্যাপারে কিছুই জানিনা। অপর এক প্রশ্নের জবাবে তিনি স্টাম্পে স্বাক্ষর নেয়ার বিষয়টি স্বীকার করেন। এর আগেও গত বছরের জুলাই মাসে, ওই উপজেলার ফকিরপাড়া ইউনিয়নের দালালপাড়া গ্রামের তরিমুদ্দিনের পূত্র এমদাদুল হককে বড়খাতা বাজারের একটি চায়ের দোকান থেকে ইউপি চেয়ারম্যান সোহেলের হুকুমে শফিকুল ইসলামসহ ৩ জন গ্রাম পুলিশ ইউনিয়ন পরিষদে নিয়ে যায়। পরে চেয়ারম্যান ও গ্রাম পুলিশ তাকে মারপিট করে ১০টি জমির দলিলে (স্ট্যাম্প) স্বাক্ষর নেয় এবং বড়খাতা বাজারে ব্যবসা করতে দিবে না বলে প্রকাশ্যে হুমকি দেয়। হাতীবান্ধা থানার অফিসার ইনচার্জ (ওসি) এরশাদুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বড়খাতা ইউপি চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল সোহেলের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ পেয়েছি । বিষয়টি তদন্ত পুর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD