1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
কালকিনিতে ৭ শতাধীক গাছ কেটে নেয়ার চেষ্টার অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে
বাংলাদেশ । মঙ্গলবার, ০৭ মে ২০২৪ ।। ২৬শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সন্ধ্যা নামলেই এলইডির তিব্র আলো ঘটছে দুর্ঘটনা : চোখের মারাত্মক ক্ষতি শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন ।

কালকিনিতে ৭ শতাধীক গাছ কেটে নেয়ার চেষ্টার অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে

আতিকুর রহমান আজাদ :
  • প্রকাশিত: বুধবার, ১৬ মার্চ, ২০২২
  • ৩৯০ বার পড়েছে

মাদারীপুরের ডাসার উপজেলার ডাসার ইউনিয়নের মালেরভিটা থেকে বাসাবাড়ি রাস্তার প্রায় ৭ শতাধীক গাছ কেটে নেওয়ার চেষ্টার অভিযোগ উঠেছে ডাসার ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান রেজাউল করিম শিকদার ভাসাই এর বিরুদ্ধে। আশ্রমের খাল পানি ব্যবস্থাপনা সমবয় সমিতির সভাপতি ও সদস্যরা পুলিশকে খবর দিলে,পুলিশ ঘটনা স্থানে গিয়ে গাছ কাটা ও নেয়া বন্ধ করেন।

সমিতি, স্থানীয় এলাকাবাসি ও পুলিশ সুত্রে জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধিনে ক্ষুদ্রাকার পানি সম্পদ উন্নয়ন প্রকল্পের মাধ্যমে আমরা সমিতির লোকজন গাছ গুলো রোপন করে রক্ষনাবেক্ষন ও পরিচালনা করে আসছেন দীর্ঘদিন যাবত। আর সেই সমিতির রোপনকৃত গাছে অবৈধভাবে ক্ষমতা খাটিয়ে নাম্বার বসিয়ে, গাছ গুলো কেটে নেয়ার চেষ্টা করেন ডাসার ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান রেজাউল করিম ভাসাই সিকদার। গাছ কেটে নেয়ার খবর পেলে সমিতির সভাপতি ও সদস্যরা এসে বাধা প্রদান করেন।

বাধাকে তোয়াক্কা না করলে ডাসার পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনা স্থান পরিদর্শন করেন এবং গাছ কাটা ও নেয়া বন্ধ করেন।সমিতির সভাপতি কাজী সবুজ সহ অন্যান্য সদস্যবৃন্দরা বলেন, এই রাস্তার গাছ গুলো সমিতির মাধ্যমে রোপন করে রক্ষনাবেক্ষন করা হচ্ছে। গাছ গুলো ভাল ভাবে বড়ও হতে পারেনি। আর ডাসার ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান তার লোকজন দিয়ে গাছে নাম্বার বসিয়ে কেটে নেয়ার চেষ্টা করেন। পরে পুলিশের সহযোগীতায় গাছকাটা ও নেয়া বন্ধ হয়।

উজ্জ্বল নাগ বলেন,চেয়ারম্যান কাটার জন্য বলেছেন তাই কাটছি। ইউপি চেয়ারম্যান মোঃ রেজাউল করিম ভাসাই বলেন, আমার লোকজন ভুল করে সমিতির গাছে নাম্বার বসিয়ে। বিষয়টি আমার জানা ছিল না,আমি বন্ধ করে দিয়েছি। এ ব্যাপারে ডাসার থানার ওসি মোঃ হাসানুজ্জামান বলেন, গাছ কাটার খবর পেয়ে ঘটনা স্থান পরিদর্শন করি,গাছ কাটা ও নেয়া বন্ধ করে দেই।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD