1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
এমপি নিহত নাবিক হাদিসুরের পরিবারের পাশে থাকার আশ্বাস
বাংলাদেশ । মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ ।। ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

এমপি নিহত নাবিক হাদিসুরের পরিবারের পাশে থাকার আশ্বাস

এম.মাসুম বিল্লাহ:
  • প্রকাশিত: বুধবার, ১৬ মার্চ, ২০২২
  • ১৭৯ বার পড়েছে

ইউক্রেন ও রাশিয়ার মধ্যকার যুদ্ধে নিহত বাংলাদেশী নাবিক হাদিসুর রহমান আরিফের পরিবারকে সম্ভব্য সকল ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন বরগুনা ১ আসনের সাংসদ অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, বাংলাদেশ শিপিং কর্পোরেশন ও বাংলাদেশ মেরিন একাডেমি। মঙ্গলবার (১৫ মার্চ) ‘বাংলার সমৃদ্ধি’ জাহাজে গোলার আঘাতে নিহত নাবিক হাদিসুর রহমানের বাড়িতে উপস্থিত হয়ে দাফন শেষে তারা এ আশ্বাস দেন। গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান শুরু হওয়ার পর অলভিয়া বন্দরে আটকে পড়ে বাংলাদেশি জাহাজ “বাংলার সমৃদ্ধি”।

আলভিয়া বন্দরে নোঙর করা অবস্থায় গত ২ মার্চ জাহাজটি রুশ সেনাদের রকেট হামলার শিকার হয়ে জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান নিহত হন। মৃত্যুর ১২ দিন পর সোমবার (১৪ মার্চ) দুপুর সোয়া ১২টায় তুর্কি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হাদিসুরের মরদেহ হযরত শাহজালাল বিমানবন্দরে পৌছায়।

রাত পৌনে ১০টায় নিহত হাদিসুরের মরদেহ তার গ্রামের বাড়ি বরগুনার বেতাগীতে পৌছালে এলাকাবাসীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মধ্যে নেমে আসে শোকের ছায়া। স্বজনদের কান্না আর আহাজারিতে ভারি হয়ে ওঠে এলাকার পরিবেশ। মঙ্গলবার (১৫ মার্চ) সকাল ১০টায় জানাজা নামাজের পর সকাল সাড়ে ১০টায় বাড়ির সামনে মসজিদ সংলগ্ন পারিবারিক কবরস্থানে দাদা-দাদির কবরের পাশে হাদিসুরকে সমাহিত করা হয়। সেখানে উপস্থিত বাংলাদেশ শিপিং করপোরেশনের মহাব্যবস্থাপক আবু সুফিয়ান বলেন, যেকোনো মেরিনার জাহাজে যেতে হলে একটি এগ্রিমেন্ট ফিলাপ করা হয়।

এই এগ্রিমেন্টের আওতায় জাহাজে কর্মরত কোনো নাবিক যদি মারা যায় বা ডিজেবল হয় বা ক্ষতিগ্রস্ত হয় তবে তাকে ক্ষতিপূরণ দেওয়া হয়। যেহেতু হাদিসুর রহমান মারা গিয়েছেন, সে সর্বোচ্চ ক্ষতিপূরণ পাবে। আমি আপনাদের কথা দিচ্ছি, ইনশাআল্লাহ এক থেকে দুই সপ্তাহের মধ্যে সে ক্ষতিপূরণ পাবে। তিনি বলেন, আমাদের জাহাজের প্রচুর ক্ষতি হয়েছে। আমরা জাহাজের কথা চিন্তা না করে সেটি পরিত্যক্ত ঘোষণা করে নাবিকদের নিরাপদে ফিরিয়ে এনেছি। আমরা নিহত নাবিক হাদিসুরের পরিাবারের পাশে থাকব।

তাদের জন্য সব সহায়তা আমরা অব্যহত রাখব। হাদিসুর রহমানের শোকসন্তপ্ত পরিবারকে সান্তনা দিতে এসেছিলেন বাংলাদেশ মেরিন অ্যাকাডেমি বরিশালের কমান্ডেন্ট ক্যাপ্টেন আতিকুর রহমান। তিনি বলেন, যারা বাংলাদেশের জন্য, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য প্রচেষ্টা করেছিল, তাদের পরিবারের জন্য সরকার সহায়তা করবে, এটা খুবই স্বাভাবিক। তিনি আরো বলেন, সরকারের আন্তরিকতা ছিল, সে কারণেই মরদেহ নিয়ে আসা সম্ভব হয়েছে। আমি সরকারের আন্তরিকতার কোনো ঘাটতি দেখিনি।

এদিকে বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শমভু মঙ্গলবার (১৫ মার্চ) সকালে নিহত হাদিসুরের বাড়িতে গিয়ে স্বজনদেও সান্ত্বনা দেন। হাদিসুরের দাফন শেষে এমপি শমভু বলেন, আমাদের প্রধানমন্ত্রী ব্যথিত হয়েছেন। আমরা আশা করি, যে মন্ত্রণালয়ের অধীনে হাদিসুর রহমান চাকরি করতেন, অবশ্যই সেই মন্ত্রণালয়ের মাধ্যমে হাদিসুরের পরিবারকে সহযোগিতা করা হবে। তিনি বলেন, আমরা দলগত ও ব্যক্তিগতভাবে তাদের পরিবারের পাশে থাকব।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD