1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
চৌদ্দগ্রামে অগ্নিকাণ্ডে ১২টি ঘর পুড়ে ছাই, অর্ধকোটি টাকার ক্ষতি
বাংলাদেশ । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

চৌদ্দগ্রামে অগ্নিকাণ্ডে ১২টি ঘর পুড়ে ছাই, অর্ধকোটি টাকার ক্ষতি

নূরুল আলম আবির
  • প্রকাশিত: শনিবার, ৫ মার্চ, ২০২২
  • ২১৯ বার পড়েছে

কুমিল্লার চৌদ্দগ্রামে ভয়াবহ অগ্নিকান্ডে ১২টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। উশনিবার দুপুর বারটায় উপজেলার জিরপুর ইউনিয়নের জগমোহনপুর গ্রামে এমন মর্মান্তিক ঘটনা ঘটে। তথ্যটি নিশ্চিত করেছেন চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিসের ইনচার্জ মোঃ ফয়েজ আহমেদ। অগ্নিকান্ডে ঘরে থাকা স্বর্ণালঙ্কার, নগদ টাকা ও প্রয়োজনীয় মালামালসহ প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ফায়ার সার্ভিসের ইনচার্জ ফয়েজ আহমেদ জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। পাশাপাশি ঘর হওয়ায় মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার দুপুর বারটায় ওই গ্রামের আবদুল আজিজের ঘরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা পার্শ্ববর্তী ঘরগুলোতেও ছড়িয়ে পড়ে। এ সময় এলাকাবাসী এগিয়ে এসে কাঁকড়ি নদী থেকে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার প্রাণপণ চেষ্টা করে।

পরে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌছে দীর্ঘক্ষণ চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে ১২ টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। ক্ষয়ক্ষতি হয় প্রায় ৫০ লক্ষ টাকার। ক্ষতিগ্রস্ত আবদুল আজিজ বলেন, হঠাৎ করে তার বসতঘরে আগুন লাগে। তার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলেও আগুন দ্রুতগতিতে ছড়িয়ে পড়ায় তার ঘরসহ বারটি ঘরের মূল্যবান মালামালসহ ঘরগুলো পুড়ে যায়।

ক্ষতিগ্রস্ত হান্নান মিয়া বলেন, আগুন লাগার কারণে ঘর থেকে কোনো কিছুই বের করতে পারি নাই। আমরা গরীব মানুষ, দিনমজুরি দিয়ে সংসার চালাতে হয়। আগুনে আমার সর্বস্ব পুড়ে গেছে। এখন আমিসহ পরিবারের সদস্যরা খোলা আকাশের নিচে বসবাস করতে হবে।

আরেক ক্ষতিগ্রস্ত আবুল হাশেম বলেন, ফায়ার সার্ভিস আরও তাড়াতাড়ি আসলে হয়ত এতটা ক্ষয়ক্ষতি হতো না। আমরা এখন খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করতে হবে।

উজিরপুর ইউপি চেয়ারম্যান নায়িমুর রহমান মজুমদার মাসুম বলেন, “খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। আগুনে বারটি ঘর পুড়ে গেছে। এখানে যারা বসবাস করে সবাই হতদরিদ্র। ইউনিয়ন পরিষদসহ সরকারিভাবে তাদেরকে সহযোগিতা করা হবে।”

চৌদ্দগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) শুভ রঞ্জন চাকমা বলেন, “খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আগুনে বারটি ঘর পুড়ে গেছে।”

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD