1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকপ্লে দূর্নীতি,নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে করা হচ্ছে গৃহহীনদের ঘর
বাংলাদেশ । সোমবার, ০৬ মে ২০২৪ ।। ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন

প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকপ্লে দূর্নীতি,নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে করা হচ্ছে গৃহহীনদের ঘর

এস এম স্বাধীন:
  • প্রকাশিত: রবিবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২২
  • ৪৩৪ বার পড়েছে

শরীয়তপুরে নড়িয়া উপজেলার নশাসনে নিম্নমানের ইট ও নির্মাণ সামগ্রী দিয়ে ভূমিহীন ও গৃহহীনদের উপহারের ঘর নির্মাণ করা হচ্ছে। শনিবার ১২ফেব্রুয়ারী দুপুরে নড়িয়া উপজেলার নশাসন ইউনিয়নের বেপারী কান্দী গিয়ে ঘর নির্মানে এই অনিয়ম দেখা যায়। সরেজমিন ঘুরে জানাগেছে, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য গৃহনির্মাণ প্রকল্পে উপজেলায় ২ দফায় মোট ৫১১টি ঘর বরাদ্দ আসে। এতে প্রতিটি ঘরের ব্যয় ১ লাখ ৯০ হাজার টাকা হারে ৫১১টি ঘরের জন্য ৯ কোটি ৭০ লাখ ৯০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়।

সে মোতাবেক ঘরগুলোর নির্মাণ কাজ শুরু করে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দপ্তর। এর মধ্যে উপজেলার নশাসন ইউনিয়নের বেপারী কান্দী এলাকায় নির্মাণ করা হচ্ছে ৩০টি ঘর। সেখানে ব্যবহার করা হচ্ছে নিম্নমানের ইট ও ইটের খোয়া। ঘরের ভিটি হিসাবে ৩৬ইঞ্চি ইটের গাঁথুনি করার কথা থাকলেও দেয়া হচ্ছে ৩০ইঞ্চি গাঁথুনি। কাজে ব্যবহৃত নিম্নমানের ইট বিভিন্ন ভাটা থেকে সংগ্রহ করে ছোট-বড় ইট দিয়ে ঘরের কাজ করায় কাজের মান খারাপ হচ্ছে বলে এলাকাবাসীর অভিযোগ। ঘর নির্মান মিস্ত্রি রিপন বলেন, আমাদের এখানে কাজের জন্য এক গাড়ি ২ নাম্বারে ইট এসেছে। এই ইট আসার পর এলাকাবাসী ও আরো অনেকে বাঁধা দিয়েছে, তারপর বলা হয়েছে এই ইট আর ঢুকবে না। ভাটা অনেক দূরে তো তাই আর ফেরত দেওয়া হয়নি।

এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আহাদী হোসেন রহমান বলেন, বর্তমানে আশ্রয়ণ প্রকল্প কোনো অনিয়ম হচ্ছে না, এক নাম্বার ইট দিয়ে নির্মান কাজ করা হচ্ছে। উপজেলা নির্বাহী অফিসার শেখ রাশেদুজ্জামান বলেন, নিম্নমানের ইট ব্যবহারের কোনো সুযোগ নেই।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD