1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
সরকারী সফরে বানিজ্য মন্ত্রী মৌলভীবাজারে
বাংলাদেশ । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

সরকারী সফরে বানিজ্য মন্ত্রী মৌলভীবাজারে

তিমির বনিক :
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারি, ২০২২
  • ২৪৫ বার পড়েছে
সরকারী সফরে বানিজ্য মন্ত্রী মৌলভীবাজারে
সরকারী সফরে বানিজ্য মন্ত্রী মৌলভীবাজারে

মৌলভীবাজারে সরকারি সফরে আসছেন বাংলাদেশ সরকারের বানিজ্য মন্ত্রী টিপু মুন্সি এমপি। রোজ বুধবার (২ ফেব্রুয়ারি) দুপুর দেড় টার দিকে মন্ত্রীর বাসভবন থেকে মৌলভীবাজারের উদ্দেশে রউনা দেন। মৌলভীবাজারে এসে পৌঁছান সন্ধ্যা অব্দি। তার পর রাতে জেলা প্রশাসনের কর্মকর্তাদের সাথে বানিজ্য মন্ত্রনালয়ের মন্ত্রী, টিপু মুনশি এমপি এর সাথে মতবিনিময় সভা মৌলভীবাজার সার্কিট হাউজের মুন হলে অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে এ আয়োজনে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় মন্ত্রী মহোদয়ের সহধর্মিণী আইরীন মালবিকা মুনশি। মতবিনিময় সভা শেষে উপস্থিত অতিথিবৃন্দকে জেলা প্রশাসনের পক্ষ হতে শুভেচ্ছা উপহার তুলে দেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান ও তার সহধর্মিণী কবিতা ইয়াসমীন।

রোজ বৃহস্পিতবার ( ৩রা ফেব্রুয়ারি) দুই দেশের মানুষের মধ্যে সেতুবন্ধন তৈরি এবং সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখতে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নে কুরমা সীমান্তে, সীমান্তবর্তী বর্ডার হাট নির্মাণ কাজের উদ্বোধন করবেন। শুক্রবার (৪ঠা ফেব্রুয়ারি) সকালে মৌলভীবাজার জেলার বিভিন্ন চা- বাগান পরিদর্শন। শনিবার (৫ ফেব্রুয়ারি) শ্রীমঙ্গল থেকে ঢাকার উদ্দেশ্যে রউনা দেবেন। এতে বাণিজ্যেরও উন্নতি হবে। নিত্য প্রয়োজনীয় পণ্য সীমান্তবর্তী মানুষ হাতের নাগালে পাবে। সীমান্তে চোরাচালান কমে আসবে। স্থানীয়রা নানা পণ্য হাট থেকে কিনতে পারবে।

এতে দু-দেশের মধ্যে ভ্রাতৃত্বও বাড়বে। এছাড়া পর্যটনের ক্ষেত্রেও প্রসারতা লাভ করবে।উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের সীমান্ত এলাকায় বাংলাদেশ ও ভারতের যৌথ উদ্যোগে দুই দেশের নোম্যান্স ল্যান্ডে ২ একর ভুমিতে কুরমাঘাট-কমলপুর মোড়াছড়া বর্ডার হাট নির্মাণ করা হচ্ছে। ভারতীয় রুপী হিসাবে ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৮৮ লক্ষ টাকা। বৃহস্পতিবার (৩রা ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টায় আনুষ্টানিকভাবে এই বর্ডার হাটের নিমার্ণ কাজের ভিত্তিপ্রস্তর ফলক স্থাপন করা হবে। বাংলাদেশ সরকারের বানিজ্য মন্ত্রী টিপু মুন্সি এমপি ও ভারতের ত্রিপুরা সরকারের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব যৌথভাবে দুটি দলের নেতৃত্ব দিবেন।

এছাড়া অনুষ্টানে মৌলভীবাজার-৪ (কমলগঞ্জ-শ্রীমঙ্গল) আসনের সংসদ সদস্য ও অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান সহ প্রশাসনের উচ্চ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ এসময়ে সাথে থাকবেন। কমলগঞ্জ উপজেলা প্রশাসন সূত্র পাওয়া তথ্য অনুযায়ী, কমলগঞ্জের ইসলামপুর কুরমা সীমান্তের ১৯০৩/৩৩ এস পিলারের কাছে এবং ভারতের ত্রিপুরা রাজ্যের ধলই জেলার কমলপুর মোড়াছড়া এলাকার নোম্যান্স ল্যান্ড উভয় দেশের সমপরিমাণ ২ একর জায়গায় বর্ডার হাট নির্মাণ করা হচ্ছে।

উল্লেখ্য, বাংলাদেশ-ভারতের মধ্যে সম্পর্ক উন্নয়ন ও সীমান্ত এলাকায় বৈধ বাণিজ্য নিশ্চিতে ২০১১ সালে যাত্রা শুরু করেছিল সীমান্ত হাট কার্যক্রম। সীমান্ত হাটের প্রথম যাত্রা শুরু হয় ২০১১ সালের জুলাই মাসে কুড়িগ্রাম জেলার বালিয়ামারি সীমান্তে সোনাভরি নদের তীরে। উদ্দেশ্য ছিল সীমান্তের দুই পাড়ের মানুষের অর্থনৈতিক কর্মকা’কে চাঙ্গা করে একদিকে তাদের জীবিকার সংস্থান করা এবং অন্যদিকে তাদের জীবন যাত্রার মানের উন্নয়ন। এর অন্য আরেকটি উদ্দেশ্য ছিল দু’দেশের মানুষের মধ্যে সপ্রীতি, ভালোবাসা এবং ভাতৃত্ববোধ সৃষ্টি করাই মুল লক্ষ্য।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD