1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
দেবীদ্বার গোমতীর চরে ভ্রাম্যমান আদালতের অভিযান
বাংলাদেশ । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

দেবীদ্বার গোমতীর চরে ভ্রাম্যমান আদালতের অভিযান

আল আমিন কিবরিয়া: 
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২
  • ১৮৪ বার পড়েছে

কুমিল্লার দেবীদ্বার উপজেলা চরবাকর এলাকায় গোমতী নদীর চরে মাটি কাটার দায়ে, মাটি বহনকারী ট্রাক্টর আগুনে পুড়িয়ে, ৩ ব্যক্তিকে গ্রেফতার ও অনাদায়ে সাড়ে তিন লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। পরে অভিযুক্তরা জরিমানার টাকা নগদ পরিশোধ করে ছাড়া পায়া ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আশিক উন-নবী তালুকদার’র নেতৃত্বে মঙ্গলবার গোপন সংবাদের ভিত্তিতে ওই অভিযান চলে। এসময় পুলিশের একটি দলও উপস্থিত ছিলেন।

অভিযুক্ত ব্যাক্তিরা হলেন, চরবাকর গ্রামের ময়নাল হোসেন’র পুত্র সোহাগকে ১ লক্ষ টাকা, বজলুর রহমানের পুত্র আব্দুল মজিদকে ১ লক্ষ টাকা, কবির হোসেন’র পুত্র শরীফকে ১লক্ষ ৫০ হাজার টাকাসহ ৩ জন থেকে মোট ৩লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এসময় ঘটনাস্থলে মাটি বহনকারী একটি ট্রাক্টরকে ধাওয়া করলে চালক ট্রাক্টর ফেলে পালিয়ে যায়। পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আশিক উন-নবী তালুকদার’র নির্দেশে ট্রাক্টরটি আগুনে পুড়িয়ে দেয়া হয়। ভ্রাম্যমান আদালতের তালিকায় ট্রাক্টর মালিক অজ্ঞাত দেখানো হলেও স্থানীয়রা জানান, ট্রাক্টর মালিক চরবাকর গ্রামের মৃত; খোকন মিয়ার ছেলে জামাল মিয়া।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, অবৈধভাবে গোমতী ভেরীবাঁধ সংলগ্ন চরের মাটিকাটা এবং নদী থেকে এলাকার একাধিক সিন্ডিকেট ড্রেজার মেসিন দিয়ে বালি উত্তোলনের কারনে এলাকার সড়কের যেমন বেহাল অবস্থা সৃষ্টি হচ্ছে, তেমনি এলাকার বাড়ী-ঘরগুলো বালিতে আচ্ছন্ন হয়ে শিশু ও বৃদ্ধরা শ্বাসকষ্টসহ নানা রোগে আক্রান্ত হচ্ছে।

আমরা স্থানীয় প্রশাসন থেকে শুরু করে সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে আবেদন করেও কোন প্রতিকার পাচ্ছিনা। ভ্রাম্যমান আদালতের অভিযানেও তা থামছেনা। এব্যাপারে সন্ধ্যা সাড়ে ৫টায় র ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আশিক উন-নবী তালুকদার’র বলেন, অভিযান চলমান থাকবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD