1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে সুন্দরবনে একশত লবনাক্ত পানির কুমির অবমুক্ত
বাংলাদেশ । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে সুন্দরবনে একশত লবনাক্ত পানির কুমির অবমুক্ত

ইসমাইল হোসেন লিটন
  • প্রকাশিত: বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১
  • ৫৩২ বার পড়েছে

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে সুন্দরবনে একশটি লবন পানির কুমির অবমুক্ত করেছে বনবিভাগ। সুন্দরবনের দুটি বিভাগের চারটি রেঞ্জে এসব কুমির অবমুক্ত করা হয়। বুধবার বেলা ১১টায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের করমজল কুমির প্রজনন কেন্দ্রের পাশের করমজল খালে ৮টি লবন পানির কুমির ছেড়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

এই অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রধান বন সংরক্ষক (সিসিএফ) আমির হোসাইন চৌধুরী ও বন সংরক্ষক (সিএফ) মিহির কুমার দোসহ বনবিভাগের কর্মকর্তারা। সাত থেকে নয় বছর বয়সের ৯৮টি এবং দুটি ১৫ বছর বয়সের লবন পানির কুমির অবমুক্ত করা হয়েছে। খুলনাঞ্চলের বন সংরক্ষক (সিএফ) মিহির কুমার দো বলেন, বাগেরহাট, খুলনা ও সাতক্ষীরা জেলার সুন্দরবনের পূর্ব ও পশ্চিম বিভাগের চারিটি রেঞ্জের বিভিন্ন নদী খালে একই সময়ে বিভিন্ন বয়সের মোট একশটি লবন পানির কুমির ছাড়া হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সুন্দরবনের ভেতরের নদীখালের ভারসাম্য রক্ষায় কুমির ছাড়ার উদ্যোগ নেয়। করমজল কুমির প্রজনন কেন্দ্রের পুকুরে থাকা কুমিরের ডিম থেকে ফোটানো বাচ্চা লালন পালন করে বড় করা হয়। সেই কুমির আজ বনের নদীখালে অবমুক্ত করা হল। এর মধ্যে শরণখোলা রেঞ্জের আলিবান্দা, শাপলা ও মরাভোলা খালে ২০টি কুমির অবমুক্ত করা হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD