1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
বিএনপি থেকে মেয়র সাক্কুকে অব্যহতি
বাংলাদেশ । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

বিএনপি থেকে মেয়র সাক্কুকে অব্যহতি

আবির খান আশিক:
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১
  • ২৩২ বার পড়েছে

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মোঃ মনিরুল হক সাক্কুকে বিএনপির জাতীয় নিবার্হী কমিটির সদস্যপদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে পাঠানো এক চিঠিতে তাকে অব্যাহতি দেওয়ার কথা জানানো হয়।

গতকাল সোমবার রাতে মেয়র সাক্কুকে অব্যাহতি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মনিরুল হককে অব্যাহতি দেওয়ার চিঠিতে বলা হয়েছে, ‘ইতিপূর্বে দলীয় কর্মসূচিতে আপনার (মনিরুল হক) অংশগ্রহন সন্তোষজনক না হওয়ায় নির্দেশক্রমে অব্যাহতি দেওয়া হল।

বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, ২০১৭ সালে দ্বিতীয়বার কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হয়ে প্রধানমন্ত্রী কার্যালয়ে শপথ গ্রহন শেষে প্রধানমন্ত্রীর পা ছুয়ে সালাম করেন মনিরুল হক সাক্কু। বিষয়টি নিয়ে ওই সময়ে সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিএনপির নেতা-কর্মীরা তাঁর ব্যাপক সমালোচনা করেন। ওই ঘটনার পর থেকে দলীয় কর্মকান্ডে নিস্ক্রিয় হয়ে পড়ে তিনি।

কেন্দ্রীয় ও মাঠ পর্যায়ের নেতাদের সঙ্গে গত ২১, ২২ ও ২৩ সেপ্টেম্বর ধারাবাহিক মতবিনিময় সভা করে বিএনপি। সেই বৈঠকে কেন্দ্রীয় নিবার্হী কমিটির নেদাদের আমন্ত্রন জানানো হয়। এরই মধ্যে গত ২২ সেপ্টেম্বর বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে কুমিল্লা বিভাগের জাতীয় নির্বাহী কমিটির সদস্যদের মতবিনিময় সভাও অনুপস্থিত ছিলেন মেয়র সাক্কু। এর কারনও ব্যাখ্যা করতে দেয় বিএনপি কেন্দ্রীয় কমিটি।

মেয়র সাক্কু বলেন, আমি উত্তর দিয়েছিলাম, সেদিন আমেরিকান রাষ্ট্রদূতের সঙ্গে আমার বৈঠক ছিল।’গত অক্টোবরে মো. মনিরুল হক সাক্কুকে অব্যাহতি দেওয়া হয় বলে বিএনপি সূত্রে জানা গেছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD