পঞ্চগড়ে দুই যুগের পুরোনো রাস্তা বন্ধ করে চাঁদা দাবীর অভিযোগ

21

মোঃ হারুন অর রশিদ, পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ পঞ্চগড় সদর উপজেলার অমরখানা ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের মোঃ শুকুরউল্লাহ এবং তাহার পরিবারের বিরুদ্ধে রাস্তা কেটে গর্ত করে বেআইনী ভাবে চলাচলের রাস্তা বন্ধের অভিযোগ উঠেছে। শুধু মাত্র রাস্তা বন্ধ নয় রাস্তায় মটর গাড়ি চলাচলের জন্য প্রতিটি গাড়ি হতে ১ হাজার টাকা চাঁদা দাবী করেছে শুকুরউল্লাহ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বর্তমানে চাওয়াই নদীর সংলগ্ন ডাঙ্গাপাড়া গ্রামের ঈদগাহ মাঠ সংলগ্ন রাস্তা গর্ত করে বাঁশের খুঁটি স্থাপন করে রাস্তা বন্ধ রয়েছে। এসময় ট্রাক ড্রাইভার নুরুজ্জামান সাংবাদিকদের বলেন, আমি গাড়ি নিয়ে এসে দেখি রাস্তা বন্ধ এবং এই রাস্তা দিয়ে গাড়ি চলাচল করলে শুকুরউল্লাহকে সপ্তাহে ১ হাজার টাকা ট্যাক্স দিতে হবে। সে সময় আরও কয়েকটি স্থানীয় জনতা সাংবাদিকদের অভিযোগ করে বলেন, আমরা ঈদগা মাঠে যেতে পারছিনা ও চলাচল করতে পারছিনা জনদূর্ভোগ সৃষ্টি হয়েছে।

এদিকে একই গ্রামের মোঃ এনামুল নামের এক ব্যাক্তি শুকুরউল্লাহ সহ ৪ জনের বিরুদ্ধে অমরখানা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী অফিসার এবং সহকারী কমিশনার ভূমি, পঞ্চগড় সদর বরাবর লিখিত অভিযোগ দায়ের করেও কোনো সমাধান পায়নি এলাকাবাসী। এই ঘটনা নিয়ে এলাকাবাসীর মধ্যে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করেছে। স্থানীয়রা আরও জানান, চলাচলের জন্য ঈদগাহ মাঠ এলাকার রাস্তাটি উন্মুক্ত না হলে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হইবে।

অভিযোগকারী এনামুল হক এর সহিত সাংবাদিকরা যোগাযোগ করলে তিনি জানান, আমরা রাস্তাটি খুলে দেওয়ার জন্য তিনটি দপ্তরে অভিযোগ করেও কোনো সমাধান পাচ্ছিনা।

অপরদিকে সাংবাদিকরা মোঃ শুকুরউল্লাহ এর সাথে দেখা করলে তিনি বলেন, আমি রাস্তা বন্ধ করিনি, আমার কৃষি জমিতে গর্ত করেছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here