1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
চট্টগ্রাম সিটি মেয়রের সাথে সিএমপি কমিশনারের সৌজন্য সাক্ষাৎ
বাংলাদেশ । বুধবার, ০৮ মে ২০২৪ ।। ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সন্ধ্যা নামলেই এলইডির তিব্র আলো ঘটছে দুর্ঘটনা : চোখের মারাত্মক ক্ষতি শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন ।

চট্টগ্রাম সিটি মেয়রের সাথে সিএমপি কমিশনারের সৌজন্য সাক্ষাৎ

তানভীর আহমেদ :
  • প্রকাশিত: মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১
  • ২৭১ বার পড়েছে

সিটি কর্পোরেশনের মেয়র মোঃ রেজাউল করিম চৌধুরীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম।

গতকাল সোমবার (২৯) নভেম্বর সাক্ষাৎকালে তিনি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্সে নির্মানাধীন চট্টগ্রাম পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর এর বিষয়ে আলোচনা করেন। ১৯৩০ সালে পর্যন্ত এই স্থাপনাটি বৃটিশদের অস্ত্রাগার হিসেবে ব্যবহৃত হত। পরবর্তীতে বৃটিশ বিরোধী আন্দোলনের অংশ হিসেবে মাস্টারদা সূর্যসেন ও তার সঙ্গীয়রা এই অস্ত্রাগারটি লুণ্ঠন করেন। বৃটিশ বিরোধী আন্দোলনের স্মৃতি বিজরিত এই স্থাপনাটিকে সংরক্ষণের উদ্যোগ নেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম। তাঁর প্রচেষ্টায় এখানে নির্মিত হতে যাচ্ছে একটি ডিজিটাল মুক্তিযুদ্ধ জাদুঘর। এ জাদুঘরে মুক্তিযুদ্ধের ইতিহাস, পুলিশ সদস্যদের অংশগ্রহণ ও তাদের বিভিন্ন স্মৃতিচিহ্ন সংরক্ষণ করা হবে। এর ফলে নতুন প্রজন্ম সহজেই আমাদের বাঙালি জাতির মহান স্বাধীনতাযুদ্ধের ইতিহাস, ঐতিহ্য সম্পর্কে জানতে পারবে।

এছাড়াও সাক্ষাৎকালে পুলিশ কমিশনার পুলিশ লাইন্স এর পাশ্ববর্তী পাহাড় ধ্বস রোধ করার প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য মেয়র আহ্বান জানান। মেয়র এ বিষয়ে আশু পদক্ষেপ গ্রহণ করবেন বলে সিএমপি কমিশনারকে আশ্বস্ত করেন। এসময় পুলিশ কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর, পিপিএম নন্দন কানন পুলিশ প্লাজার হোল্ডিং ট্যাক্স এর একটি চেক চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর মেয়র এর নিকট হস্তান্তর করেন।

এসময় সেখানে উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) বিজয় বসাক, বিপিএম,পিপিএম(বার) সহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও সিটি কর্পোরেশনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD