হবিগঞ্জে ১২ প্রার্থীর মনোনয়ন পত্র বাতীল

83

এফ অার হারিছ, বাহুবল ( হবিগঞ্জ)ঃ
আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে হবিগঞ্জের ৪টি আসনে নির্বাচনে আগ্রহী ১২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এ সকল আসনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ৩৮ জন।

রোববার (২ ডিসেম্বর) সকালে মনোনয়ন যাচাই বাছাই শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নির্বাচনের জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ তাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন।

জেলা রিটার্নিং কর্মকর্তা সূত্রে জানা যায়, হলফনামা অসম্পূর্ণ ও স্বাক্ষর, ঋণখেলাপী, দাখিলকৃত ১ শতাংশ সমর্থকের স্বাক্ষর জাল থাকার কারণে তাদের মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করা হয়।

হবিগঞ্জ-১ (নবীগঞ্জ ও বাহুবল)
এ আসনে নির্বাচনে আগ্রহী ১২ প্রার্থীর মধ্যে ৬ জনে প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। সিটি ব্যাংকের ক্রেডিট কার্ড ডিভিশনের ঋণ খেলাপি (বাংলাদেশ ব্যাংক থেকে পাঠানো ঋণখেলাপীর তালিকা) হওয়ায় ঐক্যফ্রন্টের (গণফোরাম) প্রার্থী সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়ার মনোনয়ন পত্র বাতিল করা হয়।

একই আসনে হলফনামা অসম্পূর্ণ ও স্বাক্ষর না থাকায় স্বতন্ত্র প্রার্থী বর্তমান সংরক্ষিত নারী সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে অধ্যাপক মো. আব্দুল হান্নান মনোনয়ন পত্রে দাখিলকৃত ১ শতাংশ সমর্থকের স্বাক্ষর সরেজমিন যাচাইকালে একজনের স্বাক্ষর সঠিক না পাওয়ায় তা বাতিল হয়।

অন্যদিনে হলফনামায় মামলা সংক্রান্ত তথ্য গোপনের কারণে বাংলাদেশ ইসলামী আন্দোলন এর প্রার্থী আবু হানিফা আহমদ হোসেন এবং হলফনামায় স্বাক্ষর না থাকায় বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রার্থী জুবায়ের আহমেদ ও ইসলামী ফ্রন্ট বাংলাদেশের প্রার্থী মোহাম্মদ বদরুর রেজার মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করা হয়।

হবিগঞ্জ-২ (বানিয়াচং ও আজমিরিগঞ্জ)
এ আসনে নির্বাচনে আগ্রহী ১০ প্রার্থীর মধ্যে শুধুমাত্র বিএনপি প্রার্থী মো. জাকির হোসেনের মনোনয়ন পত্রের সঙ্গে দাখিলকৃত হলফনামায় স্বাক্ষর না থাকায় তা বাতিল ঘোষণা করা হয়।

হবিগঞ্জ-৩ (হবিগঞ্জ সদর-লাখাই)
এ আসনে নির্বাচনে আগ্রহী ৯ প্রার্থীর মধ্যে ২ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। ইসলামী ঐক্যজোট প্রার্থী মাওলানা আতাউর রহমানের হলফনামায় স্বাক্ষর না থাকায় এবং ন্যাশনাল পিপলস পার্টি এনপিপি মনোনীত প্রার্থী মো. আব্দুল কাদিরের মনোনয়ন পত্রে দলীয় প্রার্থীতার চিঠি না থাকায় তা বাতিল ঘোষণা করা হয়।

হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট)
এ আসনে নির্বাচনে আগ্রহী ৭ জন প্রার্থীর মধ্যে মনোনয়নপত্র বাতিল হয়েছে ৩ জনের। জাকের পার্টির প্রার্থী মো. আনছারুল হকের মনোনয়ন পত্রের  সাথে দাখিলকৃত হলফনামায় মামলা সংক্রান্ত তথ্য গোপনের কারণে তা বাতিল করা হয়। সেই সাথে হলফনামায় স্বাক্ষর না থাকায় বাংলাদেশ ইসলামী ফ্রন্ট প্রার্থী মৌলানা মোহাম্মদ ছোলাইমান খান রাব্বানী এবং ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর প্রার্থী মোহাম্মদ আব্দুল মমিনের মনোনয়ন পত্র বাতিল করেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here