মিরপুরে মাহমুদউল্লাহর ব্যাক টু ব্যাক সেঞ্চুরি

21

কালজয়ী ডেস্ক:::

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের টানা দুই ম্যাচে সেঞ্চুরি হাঁকালেন মাহমুদউল্লাহ রিয়াদ। এক ম্যাচের ব্যবধানে ক্যারিয়ারে তৃতীয়বারের মতো তিন অংকে পৌঁছতে তিনি খেলেছেন ২২২ বল এবং হাঁকিয়েছেন ৬টি বাউন্ডারি। এর আগে চলতি মাসের ১১ তারিখে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে এই মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামেই ১০১* রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন এই নির্ভরযোগ্য ব্যাটসম্যান। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৮ উইকেটে ৪৫৭ রান।

আজ শনিবার ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের খেলা শুরুর পর সাকিব আল হাসানকে হারায় বাংলাদেশ। ক্যারিয়ারের ৬ষ্ঠ সেঞ্চুরি মিস করা অধিনায়ক কেমার রোচের বলে শাই হোপের তালুবন্দি হওয়ার আগে খেলেছেন ১৩৯ বলে ৬ বাউন্ডারিতে গড়া ৮০ রানের অতি গুরুত্বপূর্ণ ইনিংস। অধিনায়কের বিদায়ের সঙ্গে ভাঙে ১১১ রানের ৬ষ্ঠ উইকেট জুটি। এরপর ৮৮ বলে ক্যারিয়ারের ১৬তম হাফ সেঞ্চুরি তুলে নেন মাহমুদউল্লাহ রিয়াদ।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে বাদ পড়েও আবারও দলে ফেরার সুযোগটা দারুণভাবে কাজে লাগালেন লিটন দাস। ৫০ বলে ৮ চার ১ ছক্কায় তুলে নিয়েছেন ক্যারিয়ারের ৪র্থ হাফ সেঞ্চুরি। তবে ব্র্যাথওয়েটের বলে বোল্ড হয়ে ৫৪ রানেই থামতে হয় তাকে। এরই সঙ্গে ভাঙে ৭ম উইকেটে ৯২ রানের অসাধারণ এক জুটি। বেশিক্ষণ টিকতে পারেননি মেহেদী হাসান মিরাজ। ১৮ রান করে ওয়ারিক্যানের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন। তবে তাকে ফেরাতে রিভিউ নিতে হয়েছে উইন্ডিজকে।

এর আগে গতকাল শুক্রবার প্রথম দিনশেষে ৫ উইকেটে ২৫৯ রান তুলেছিল টসে জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ। ক্যারিয়ারের ২৪তম হাফ সেঞ্চুরি তুলে নেওয়া সাকিব অপরাজিত ছিলেন ৫৫ রানে। তার সঙ্গী মাহমুদউল্লাহ ৩১ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন। এছাড়া সৌম্য ১৯, মুমিনুল ২৯, মিঠুন ২৯, মুশফিক ১৪ রান করে আউট হন। প্রথম দিনে সেঞ্চুরি মিস করেন অভিষিক্ত সাদমান ইসলাম। ১৯৯ বলে ব্যক্তিগত ৭৬ রানে প্যাভিলিয়নে ফিরেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here