1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
বরিশালের বানারীপাড়ায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো প্রশাসন
বাংলাদেশ । মঙ্গলবার, ০৭ মে ২০২৪ ।। ২৬শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সন্ধ্যা নামলেই এলইডির তিব্র আলো ঘটছে দুর্ঘটনা : চোখের মারাত্মক ক্ষতি শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন ।

বরিশালের বানারীপাড়ায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো প্রশাসন

মোঘল সুমন শাফকাত :
  • প্রকাশিত: শনিবার, ৬ নভেম্বর, ২০২১
  • ৩৭৫ বার পড়েছে
বরিশালের বানারীপাড়ায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো প্রশাসন
বরিশালের বানারীপাড়ায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো প্রশাসন

বরিশালের বানারীপাড়ায় সরকারী জায়গায় অবৈধ ভাবে নির্মান করা তিনটি স্থাপনা উচ্ছেদ করেছে প্রশাসন।গতকাল শনিবার সকাল থেকে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিপন কুমার সাহা,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সানজিদা ইসলাম রিক্তা।

এ সময় পুলিশের অফিসার-ইন-চার্জ (তদন্ত) মোঃ জাফর আহম্মদ পুলিশ ফোর্সের নেতৃত্ব দেন।বানারীপাড়া ফেরী ঘাটের নতুন চর জেগে উঠা জমিতে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাওলাদ হোসেন সানা তিনটি আধাপাকা ভিটি স্থাপন করেন এবং ভোগদখল করে আসছিলেন।

সম্প্রতি ওই স্থানে বানারীপাড়ার উত্তরপারের সাথে ৯০ মিটার দীর্ঘ সেতু স্থাপনের প্রস্তাবনা টেন্ডার প্রক্রিয়া চলমান রয়েছে।সেখানে ওই ভিটি প্রতিবন্ধক হওয়ায় প্রশাসন অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালায়।ক্ষতিগ্রস্ত উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাওলাদ হোসেন সানা জানান,তিনি ওই স্থান ভূমি অফিস থেকে ইজারা নিয়েছেন।যার মেয়াদ ২০ নভেম্বর পর্যন্ত রয়েছে।

এ ব্যপারে অবৈধ উচ্ছেদ অভিযান পরিচালনায় নেতৃত্ব দেয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিপন কুমার সাহা জানান,যে তিনটি ভিটি ভাঙ্গা হয়েছে তা সরকারী সম্পত্তি।ওই জায়গা বা দাগে সরকার থেকে কাউকে ইজারা কিংবা লীজ দেয়া হয়নি।তাই সরকারের উন্নয়নের স্বার্থে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।এছাড়া যারা সেতুর নামে নদীর দু’পারে ইতিমধ্যে খুটা দিয়ে বালু ভরাট করছিল তাও বন্ধ করা হয়েছে।তিনি জানান এখন পযন্ত সেতু স্থাপনের অনুমোদন হয়নি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD