দিনাজপুরে পুলিশ ও র‌্যাবের পৃথক অভিযানে মাদক সহ ২ কারবারি আটক

231

এম এ হাসান: দিনাজপুরে র‌্যাব ও পুলিশের মাদক বিরোধী পৃথক অভিযানে ফেন্সিডিল, ইয়াবা, ও ভারতীয় পন্য সহ ২ জন কারবারি কে আটক করা হয়েছে। 

র‌্যাব-১৩ দিনাজপুর ক্যাম্প সুত্র জানায়, নিয়মিত মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে রবিবার (২৮ জুন) দিবাগত রাতে র‌্যাব-১৩, দিনাজপুরের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে একটি বিশেষ আভিযানিক দল চিরিরবন্দর উপজেলার ১০ নং পুনটি ইউনিয়নের ৪নং ওয়ার্ডের নারায়নপুর নামক গ্রামে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। 

এসময়, তার কাছ থেকে ৯৮ (আটানব্বই) বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয় এবং মাদক বিক্রির কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করা হয়। আটককৃত মোঃ শহিদুল ইসলাম (২৮) দিনাজপুর জেলার সদর উপজেলাধীন চকগোপালপুর এলাকার মোঃ আব্দুস সোবহানের ছেলে। 

র‌্যাব-১৩ জানায়, প্রাথমিক  জিজ্ঞাসাবাদে আটককৃত কারবারি স্বীকার করে যে, সে দীর্ঘদিন যাবত অবৈধ মাদক ব্যবসায় জড়িত এবং তার বিরুদ্ধে বিভিন্ন থানায় দায়েকৃত পূর্বের ৬ টি মাদক সংক্রান্ত মামলা আদালতে বিচারাধীন রয়েছে।  

র‌্যাব বাদী হয়ে আটককৃতের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় একটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের পূর্বক সোমবার (২৯ জুন) সকালে সংশ্লিষ্ট থানায় তাকে হস্তান্তর করা হয়েছে বলে দৈনিক কালজয়ী কে জানিয়েছেন র‌্যাব-১৩, সিপিসি-১, দিনাজপুর এর ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট আব্দুল্লাহ আল মামুন। 

অপরদিকে, দিনাজপুরের হাকিমপুর (হিলি) থানা পুলিশের মাদক বিরোধী বিশেষ অভিযানে ফেন্সিডিল, ইয়াবা ও ভারতীয় পন্য সামগ্রি সহ জাহাঙ্গীর নামের একজন কারবারিকে আটক করা হয়েছে। হাকিমপুর থানা সুত্র জানায়, হাকিমপুর (হিলি) উপজেলাকে মাদক মুক্ত করতে গৃহিত মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে হাকিমপুর থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক আকন্দের সুদক্ষ নেতৃত্বে সোমবার (২৯ জুন) ভোর রাতে পুলিশের একটি বিশেষ টীম উপজেলার সীমান্তঘেষা এলাকা নন্দিপুর নামক গ্রামস্থ বসত বাড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। 

এসময়, তার বসতবাড়ি থেকে ৫০ বোতল ফেনসিডিল, ২০৪ পিস মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট, ভারতীয় চোরাই ৫৫ পিস শাড়ি সহ বিভিন্ন ধরনের ভারতীয় পন্য সামগ্রি উদ্ধার করা হয়। আটককৃত মোঃ জাহাঙ্গীর আলম (৩৬) দিনাজপুর জেলার হাকিমপুর (হিলি) উপজেলাধীন সীমান্তঘেঁষা নন্দিপুর নামক এলাকার মৃত কাফি মন্ডলের পুত্র।

আটককৃতের বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে একটি নিয়মিত মামলা দায়ের পূর্বক সোমবার (২৯ জুন) দুপুরে বিধি মোতাবেক আদালতে প্রেরন করা হয়েছে বলে দৈনিক কালজয়ী কে নিশ্চিত করেছেন হাকিমপুর থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক আকন্দ।