মাধবপুরের জন নন্দিত চেয়ারম্যান তৌফিকুল আলম চৌধুরী আর নেই

16

পিন্টু অধিকারী: হবিগঞ্জ মাধবপুর উপজেলা ৬নং শাহজাহানপুর ইউনিয়নের সুরমা গ্রামের জন্মগ্রহন করেন তৌফিকুল আলম চৌধুরী। মাধবপুর উপজেলা ৬নং শাহজাহানপুর ইউনিয়ন পরিষদ জননন্দিত চেয়ারম্যান সুরমা গ্রামের ঐতিহ্যবাহী চৌধুরী পরিবারে সন্তান। তিনি ডায়াবেটিস, এজমা, নিম্নরক্তচাপ ও হ্রদরোগ জনিত জটিলতায় দীর্ঘদিন ধরে ভুগছিলেন তিনি।

গত ২০ জুন এজমার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় রাজধানীর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৯ শে জুন রাত ২টা ৩০ মিনিটে শেষনিঃশ্বাস ত্যাগ করেন ।রাজনৈতিক, সামাজিক,জনপ্রতিনিধি,প্রশাসন ও বিভিন্ন শ্রেনী পেশার লোকজনের অংশগ্রহনে গভীর শ্রদ্ধা আর ভালবাসায় আজ ২৯ জুন বাদ আছর সুরমা শাহ চাঁন মিয়া চৌধুরী মাজার কমপ্লেক্স মাঠে এক বিশাল নামাজে জানাযা শেষে অশ্রুসজল নয়নে পারিবারিক কবর স্থানে,চিরনিদ্রায় শায়িত করা হল শাজাহানপুর ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান ও মাধবপুরের সহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য ও শ্রমিকলীগ নেতা আলহাজ্জ্ব তৌফিকুল আলম চৌধুরীকে।

বিকাল ৪টা বাজার সাথে সাথে পুরু মাজার প্রাঙ্গনে হাজারো মানুষের ঢল নামে। তার জানাজায় মোবাইল ফোনে স্মৃতিচারন ও শোক প্রকাশ করেন মাননীয় বিমান পরিবহন প্রতিমন্ত্রী এডঃমাহবুব আলী এম,পি। সাবেক উপজেলা চেয়ারম্যান জেলা আওয়ামীলীগ নেতা জাকির হোসেন চৌধুরী অসিম।

জানা যায় অংশনেন উপজেলা ভাইস-চেয়ারম্যান মজিব উদ্দিন তালুকদার ওয়াসীম,উপজেলা আওয়ামীলীগ সেক্রেটারি চেয়ারম্যান আলহাজ্জ্ব আতিকুর রহমান, আওয়ামীলীগ সহ সভাপতি আব্দুর রাজ্জাক যুগ্ম সম্পাদক আলাউদ্দিন,চেয়ারম্যান আপন মিয়া,আরিফুর রহমান,ফারুক পাঠান,সফিকুল হোসাইন,সামছুল ইসলাম কামাল,স্থানীয় ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি বাবুল হোসেন খান,আন্দিউড়া আওয়ামীলীগ সেক্রেটারি মোঃমিজানুর রহমান, সাবেক চেয়ারম্যান পারভেজ চৌধুরী,মাহবুবুর রহমান সোহাগ,মুক্তিযোদ্ধা আরজু মিয়া মাষ্টার,এস,এস,পি আশিকুর রহমান,ওসি গোলাম মস্তোফা,যুবলীগ সভাপতি শেখ মোঃদুলাল,সেক্রটারী জসিম উদ্দিন, কেন্দ্রীয় ছাত্রলীগনেতা ইউছুফ উদ্দিন খান,জেলা ছাত্রলীগ নেতা নাহিদ বিন রাজ্জাক,উপজেলা ছাত্রলীগ নেতা জাহাঙ্গীর আলম জয়,বিভিন্ন শ্রেনী পেশার লোকজন।

উপজেলা চেয়ারম্যান সৈয়দ শাহজাহান বলেন,তৌফিকুল আলম চৌধুরী একজন সৎ, আদর্শ মানুষ ছিলেন। তিনি সততা ,নিষ্টা,ও আন্তরিকতার সাথে এলাকার উন্নয়নের জন্য অনেক কাজ করেছেন। তার এ শূন্যতা পূরণ হবার নয়। একজন ভদ্র বিনয়ী ও দানশীল চেয়ারম্যান কে আমরা মাধবপুর বাসী হারালাম । তৌফিকুল আলম দানশীল ব্যক্তি ছিলেন, তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়ী ২৫শতক জমি দান করেন। জগদীশপুর জে.সি স্কুল এন্ড কলেজে দাতা সদস্য ছিলেন, সুরমা সরকারী প্রাথমিক বিদ্যালয় ছেলে মেয়েদের জন্য খেলাধুলা করার জন্য কিছু জমি দান করেন। তেমনি গরিব ও অসহায় মানুষের পাশে সব সময় মানবেতার সেবায় পাশে এসে দাঁড়িয়েছেন এই জননন্দিত চেয়ারম্যান তৌফিকুল আলম চৌধুরী।