বুড়িচংয়ে করোনা উপসর্গ নিয়ে এক ব্যবসয়ীর মৃত্যু

50

বুড়িচং ( কুমিল্লা) প্রতিনিধি। মঙ্গলবার সন্ধ্যায় বুড়িচং উপজেলা সদর ইউনিয়ন এর পূর্ব পাড়ার রফিকুল ইসলাম (৩৫) নামের ব্যবসায়ীর করোনা ভাইরাস উপসর্গ নিয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীনে মৃত্যু বরণ করেন। বিবেকের এবং আমরা কয়জনের সদস্যরা ওই ব্যবসায়ী রফিকুল ইসলামের লাশ রাত আড়াইটার জানাজা  শেষে মরহুমের পারিবারিক কবরস্থানে দাফন করে। 

স্থানীয় সূত্র জানায় জেলার বুড়িচং উপজেলা সদর ইউনিয়ন এর পূর্ব পাড়া গ্রামের আব্দুল কাদেরের ছেলে ব্যবসায়ী রফিকুল ইসলাম (৩৫) অসুস্থ হয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয় কিছু দিন আগে।

গত মঙ্গলবার সন্ধ্যা ৭ টায় রফিকুল ইসলাম মৃত্যু বরণ করেন। একাধিক সূত্র জানায় তিনি করোনা ভাইরাস সংক্রমণের উপসর্গ নিয়ে মৃত্যু বরণ করেন। বিগত ৩-৪ বছর পূর্ব হতে রফিকুল ইসলাম এলাকা থেকে তিনি নারায়ণগঞ্জ গিয়ে ব্যবসা করতেন। কয়েক দিন আগে অসুস্থ হয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয় এবং চিকিৎসাধীনে মৃত্যু হয়। খবর শুনে বুড়িচং উপজেলা শাখার বিবেক মানবিকের আহবায়ক নাজির মাহমুদ নসির ভূইয়ার নেতৃত্বে মৃত্যু রফিকুল ইসলাম কে রাত আড়াইটায় জানাজা শেষে মরহুমের লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

মরহুমের পরিবারকে দাফন কাফন খরচ বাবদ ব্রাক্ষণপাড়া উপজেলা বিএনপির সভাপতি মোঃ জসিম উদ্দিন ও বুড়িচং উপজেলা সাবেক চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান ৫ হাজার টাকা প্রদান করেন। দাফন কাফনের বিষয়ে সার্বক্ষণিক যোগাযোগ রাখেন কুমিল্লা বিবেকের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইউসুফ মোল্লা টিপু। 

এদিকে  বুড়িচং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা মোঃ মীর হোসেন মিঠু বলেছেন যে মৃত্যু রফিকুল ইসলাম এর স্বজনরা অামার সাথে যোগাযোগ করলে আমি তাদের বলেছি স্বাস্থ্য বিধি মেনে দাফন কাফন করার জন্য। বুড়িচং থানার ওসি মোঃ মোজাম্মেল হক পিপিএম জানান আমি শুনে রফিকুল ইসলাম নামে এক জন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরণ করেছেন এবং তাকে দাফন কাফন করা হয়েছে।