চান্দিনায় সেনাবাহিনীর বিনামূল্যের ঈদ বাজার

59

আকিবুল ইসলাম হারেছ: কুমিল্লার চান্দিনা উপজেলায় সেনাবাহিনীর ঈদ বাজার থেকে বিনামূল্যে প্রয়োজনীয় খাদ্য ও বস্ত্র নিয়ে খুশি মনে বাড়ি ফিরে গেলেন ৫ শতাধিক অসহায় মানুষ।রবিবার চান্দিনা মহিলা কলেজে ৩১ বীরের ইউনিট এই ঈদ বাজারের আয়োজন করে।

চান্দিনা  ঈদ বাজার থেকে ঈদের জন্য প্রয়োজনীর মুদিমাল ও কাঁচা বাজার  চাল, সেমাই, চিনি, লবণ, ডাল, ময়দা, টমেটো, শসা, আলু, পিয়াজ, তেল, লালশাক, ঢেড়শ, বেগুন, চালকুমড়াসহ ১৮টি খাদ্য উপকরণ সংগ্রহ করে স্থানীয়রা। এছাড়া ঈদের শাড়ি, পাঞ্জাবি, টিশার্ট ও ছোটদের জামাকাপড় সংগ্রহ করে।

চান্দিনায় বিনামূল্যের এই বাজার উদ্বোধন করেন বাংলাদেশ সেনাবাহিনী, কুমিল্লা এরিয়ার ৩১ বীরের কমান্ডিং অফিসার লে. কর্নেল মাহাবুব আলম। এ সময় আরো উপস্থিত ছিলেন চান্দিনা উপজেলা নির্বাহী  অফিসার (ইউএনও) স্নেহাশীষ দাশ, মেজর তায়েফ, মেজর সাজ্জাদ,ক্যাপ্টেন সাইফুল ইসলাম, ক্যাপ্টেন আবরার ফায়িজ,চান্দিনা থানার অফিসার ইন-চার্জ মো. আবুল ফয়সল, উপজেলা শিক্ষা অফিসার আবদুল্লাহ্ আল মামুন, চান্দিনা মহিলা কলেজের অধ্যাপক শ্রীধর বণিক, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কেন্দ্রীয় দপ্তর সম্পাদক কমল বক্সী প্রমুখ।

৩১ বীরের কমান্ডিং অফিসার লে. কর্নেল মাহাবুব আলম জানান, করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনে এই ঈদবাজারের আয়োজন করা হয়েছে। এই বাজার থেকে হয়তো অনেককে খুশি করা যাচ্ছেনা কিন্তু সীমিত সংখ্যক মানুষকে হলেও খুশি করা সম্ভব হয়েছে। সেনাবাহিনীর এই কর্মকর্তা আরও জানান, ঈদের আনন্দ ভাগাভাগি করে সবাইকে নিয়ে ঈদ উদযাপন করার লক্ষেই এই আয়োজন। এসময় তিনি সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলার পরামর্শ