তিতাসে নন এমপিও শিক্ষকদের বাড়িতে খাদ্য সহায়তা ও ঈদসামগ্রী নিয়ে উপজেলা চেয়ারম্যান

35

হালিম সৈকত:  কুমিল্লার তিতাসে বর্তমান করোনা পরিস্থিতির কারণে কর্মহীন হয়ে পড়া বেসরকারি (ননএমপিও) শিক্ষকদের মাঝে খাদ্য সহায়তা ও ঈদ সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। শনিবার উপজেলার ২নং জগতপুর ইউনিয়ন পরিষদে উপস্থিত থেকে ওই ইউনিয়নের ১২১জন শিক্ষকের মাঝে বিতরণসহ যারা অনুপস্থিত তাদের বাড়ি বাড়ি গিয়ে নিজে পৌছে দেয়ার মাধ্যমে সহায়তা কার্যক্রম উদ্বোধন করে উপজেলা চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার।উপজেলা প্রশাসন ও মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, করোনা ভাইরাস পরিস্থিতির শুরুতে সাধারণ ছুটি ঘোষণা হওয়ার পর থেকে বেসরকারি কিন্ডারগার্টেন, ইবতেদায়ী মাদ্রাসা ও উপজেলার বিভিন্ন ইউনিয়নে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে যারা শিক্ষকতা করছিলেন তাদের অনেকেই বর্তমানে মানবেতর জীবন-যাপন করছেন।

এমন খবর পেয়ে স্থানীয় সাংসদ সেলিমা আহমাদ মেরী ও উপজেলা চেয়ারম্যান পারভেজ হোসেন সরকারের নির্দেশনায় সকল বেসরকারি (ননএমপিও) শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক-কর্মচারীদের তালিকা করে পর্যায়ক্রমে সবার নিকট খাদ্য সহায়তা পৌছে দেয়া হবে।এই বিষয়ে উপজেলা চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার বলেন, এপ্রিলের শেষের দিকেই উপজেলার বিভিন্ন ইউনিয়নে বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষকবৃন্দ বেতন পাচ্ছেন না এবং মানবেতর জীবন যাপন করছেন। তাই দ্রুত সময়ের মধ্যে খাদ্য সহায়তা পৌছে দেয়ার  চেষ্টা করি।

আজ জগতপুর ইউনিয়নের ১২১জন শিক্ষকের মাঝে বিতরণ সম্পন্ন হয়েছে, পর্যায়ক্রমে সকল ইউনিয়নে পৌছে যাবে। পাশাপাশি শিক্ষকদের সঠিক সময়ে বেতন যেন চালু থাকে সে বিষয়েও শিক্ষা প্রতিষ্ঠানসমূহের পরিচালকবৃন্দের সাথে যোগাযোগ করার চেষ্টা চালিয়ে যাচ্ছি।