এবারের ব্যালন ডি’অর উঠুক ফরাসিদের হাতে: এমবাপে

22

সময় যত ঘনিয়ে আসছে, ব্যালন ডি’অর পুরস্কার নিয়ে জল্পনা ততই বাড়ছে। কে জিতবে এবারের বর্ষসেরা পুরস্কার? সেই মেসি-রোনালদোর একজন নাকি নতুন কেউ? ফরাসি সুপারস্টার কিলিয়ান এমবাপে অব্শ্য মনে করেন, এবারের ব্যালন ডি’অর পাওয়া উচিত ফ্রান্সের কোনো ফুটবলারের। রাশিয়া বিশ্বকাপ জয়ী দলটির ফুটবলার এমবাপে নিজেও পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায় রয়েছেন।

আগামী ৩ ডিসেম্বর ফ্রান্স ফুটবলের এই বর্ষসেরা পুরস্কার বিজয়ীর নাম ঘোষণা করা হবে। যেখানে সংক্ষিপ্ত তালিকায় রয়েছেন বিশ্বকাপ শিরোপা জয়ী দিদিয়ের দেশ্যমের স্কোয়াডের ছয় সদস্য। ৫টি করে পুরস্কার জিতে দীর্ঘ একযুগ পদকটি দখলে রাখা লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনালদো রয়েছেন এই তালিকায়। তবে অনেকই মনে করছেন এই যুগলের আধিপত্যের অবসনা ঘটতে যাচ্ছে।

অনেকেই আবার বেলজিয়াম ও চেলসি তারকা এডেন হেজার্ডের প্রশংসায় মেতেছেন। তবে উয়েফার বর্ষসেরা পুরুষ ফুটবলারের পুরস্কার জয়ী মদ্রিচের ব্যালন ডি’অর পাওয়ার সম্ভাবনাই নাকি এখনো পর্যন্ত বেশি মনে হচ্ছে। যদিও চলতি মৌসুমে একেবারেই ছন্দে নেই এই ক্রোয়েশিয়ান তারকা।

রাশিয়া বিশ্বকাপে ‘সেরা তরুণ ফুটবলার’ কিলিয়ান এমবাপেও এই পুরস্কারের অন্যতম দাবিদার। এক সংবাদ সম্মেলনে ১৯ বছর বয়সী এই তারকা বলেন, ‘এবার বেশ কয়েকজন যোগ্য প্রার্থী আছেন। তবে সবাই তো আর এই পুরস্কার পাবেনা। আমার মতে ফ্রান্সেরই কেউ এবারের ব্যালন ডি’আর পাবে। এমন হলে তা হবে আমাদের বিশ্বকাপ জয়ের সত্যিকারের পুরস্কার। বিজয়ীর নাম ঘোষণার সময় খুব কাছে চলে এসেছে। এই মুহূর্তে আমি কোনো ভবিষ্যদ্বাণী করতে পারব না।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here