1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
চাঁদপুর সরকারি হাসপাতালে মৃত বাচ্চার সিজারিয়ানে প্রসূতির মৃত্যু
বাংলাদেশ । সোমবার, ০৬ মে ২০২৪ ।। ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন

চাঁদপুর সরকারি হাসপাতালে মৃত বাচ্চার সিজারিয়ানে প্রসূতির মৃত্যু

কবির হোসেন মিজি :
  • প্রকাশিত: মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১
  • ৩৯৯ বার পড়েছে
চাঁদপুর সরকারি হাসপাতালে মৃত বাচ্চার সিজারিয়ানে প্রসূতির মৃত্যু
চাঁদপুর সরকারি হাসপাতালে মৃত বাচ্চার সিজারিয়ানে প্রসূতির মৃত্যু

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে মৃত বাচ্চার সিজারিয়ান করাতে গিয়ে বৃষ্টি বেগম (২৬) নামের এক প্রসূতি মায়ের মৃত্যুর অভিযোগ উঠেছে।১২ অক্টোবর মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় হাসপাতালের অপারেশন থিয়েটারে এ মৃত্যুর ঘটনা ঘটে।নিহত বৃষ্টি বেগম হাজিগঞ্জ উপজেলার গ্রামের পাটোয়ারী বাড়ি শুক্কুর আলমের স্ত্রী ও চাঁদপুর সদর উপজেলার ১০ নং লক্ষীপুর মডেল ইউনিয়নের গ্রামের সিরাজ খানের মেয়ে।তার ১৮ মাস বয়সী একটি কন্যা সন্তান রয়েছে।

নিহত বৃষ্টির স্বামী ও শাশুড়ি শামসুন্নাহার বেগম জানান,গত শুক্রবার রাত বারোটায় আট মাসের অন্তঃসত্ত্বা বৃষ্টিকে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করেন।তারা জানান,তাকে হাসপাতালে ভর্তি করানোর পর আল্ট্রাসনোগ্রাম করে ডাক্তার তাদেরকে জানিয়েছেন যে বৃষ্টি বেগমের গর্ভের সন্তান মৃত।একদিন গর্ভে মৃত সন্তান নিয়েই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন নিহত বৃষ্টি।

আর গর্ভের ওই মৃত সন্তানকে ডেলিভারি করার জন্য মঙ্গলবার সকালে হাসপাতালের অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়।সেখানে হাসপাতালের এ্যনেস্থেসিয়া চিকিৎসক ডাঃ আবু সায়েম,জুনিয়র কনসালন্টে (গাইনী) তাবেন্দা আক্তার ও তার সহযোগী চিকিৎসক ডাঃ আঞ্জুমারা পেন্সি,তার সিজিরিয়ান করান বলে জানা গেছে।

বৃষ্টির বোনের ছেলে শাহিন হোসেন জানান,মঙ্গলবার সকালে তার খালা বৃষ্টিকে অপারেশন থিয়েটারে নেওয়ার পর চিকিৎসকরা জানিয়েছেন তাকে কয়েক ব্যাগ রক্ত দেওয়া লাগবে।তাই জরুরী ভিত্তিতে রক্তের ব্যবস্থা করার জন্য।তাদের কথামতো তারা বিভিন্ন জায়গায় চেষ্টা করে রক্তের ব্যবস্থা করে হাসপাতালে ফিরে এসে শুনতে পায় তার খালা মারা গেছেন।সে অভিযোগ করে বলেন,চিকিৎসকদের অবহেলার কারণেই তার খালার এমন অনাকাঙ্খিত মৃত্যু হয়েছে।

এদিকে এমন প্রসূতি মৃত্যুর ঘটনার খবর পেয়ে চাঁদপুর মডেল থানার এস আই মোঃ নাসির উদ্দিন সঙ্গীয় ফোর্স নিয়ে হাসপাতালে গিয়ে ঘটনার সম্পর্কে জানেন।তিনি জানান,হাসপাতালের প্রসূতি মৃত্যুর ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে এসেছি তারা যদি লিখিত ভাবে কোনো অভিযোগ দেয়।তাহলে লাশের সুরতহাল করে লাশ থানায় নিয়ে যাওয়া হবে।

এ বিষয়ে হাসপাতালের এ্যনেস্থেসিয়া চিকিৎসক ডাঃ আবু সাদত আবু সায়েম ও জুনিয়র কনসালন্টে (গাইনী) তাবেন্দা আক্তার জানান,অপারেশন করার আগে তার শারীরিক সব ধরনের পরীক্ষা করা হয়েছে।আমরা তার অপেরেশন করার আগেই ওই রোগী ব্যথায় পূর্বের সিজারের স্থান ফেটে গিয়ে (জরায়ু) প্রচন্ড রক্তক্ষরণ হয়েছে।আমরা রোগীর স্বজনদের রক্তের ব্যবস্থা করতে বলেছি।কিন্তু তারা রক্ত ব্যবস্থা করার আগেই রক্তশূন্যতার কারনে রোগীটির মৃত্যু হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD