ওএমএস এর চাল বাড়িতে বসে পাবেন- সরওয়ার জাহান বাদশাহ্ এমপি

39

দৌলতপুর(কুষ্টিয়া) প্রতিনিধিঃ করোনার কালে সহায়তা হিসেবে সরকার খোলাবাজারে বিক্রি কর্মসূচির (ওএমএস) চালের দাম আরও কমিয়ে ১০ টাকা করেছে। এর আগে ওএমএসের চালের কেজি ৩০ টাকা ছিল। নতুন দামে গত রোববার থেকে চাল বিক্রি শুরু হয়েছে সারাদেশে।

একজন মানুষ একবারে সর্বোচ্চ ৫ কেজি চাল কিনতে পারবেন। সপ্তাহে কেনা যাবে একবার। আর চাল কেনার সময় দেখাতে হবে জাতীয় পরিচয়পত্র (এনআইডি)। খাদ্য মন্ত্রণালয় এক নির্দেশনায় এ বিষয়গুলো জানিয়েছে।

তালিকা অনুযায়ী বাড়িতে বাড়িতে দশ টাকা কেজি চাল পৌঁছে দেওয়া হবে বলে জানিয়েছেন কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন।

তিনি বলেছেন, কুষ্টিয়ায় সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির (ওএমএস) চাল কিনতে আর লম্বা লাইনে দাঁড়ানোর প্রয়োজন নেই। চাল বাড়িতে বাড়িতে পৌঁছে দেওয়া হবে। গত মঙ্গলবার (৭ এপ্রিল) জেলা প্রশাসনের ইমার্জেন্সি করোনা রেসপন্স কমিটির সভায় শেষে এমন তথ্য জানান জেলা প্রশাসক।

তিনি জানান, বিদ্যমান পরিস্থিতিতে একাধিক মানুষের একত্রিত হওয়া ঠেকাতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই পদ্ধতি কার্যকর কর হবে, এটা উদাহরণ হিসেবে ভালো কাজ করবে। অন্যদিকে, করোনা কালে সরকারের দেয়া যাবতীয় ত্রাণ সহায়তা সুষ্ঠ বণ্টন করতে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় বিশেষ কমিটি গঠন করা হয়েছে। রাজনীতিক ও প্রশাসনের সমন্বয়ে গঠিত এই কমিটি ওয়ার্ড পর্যায়ে কাজ করে সকল বিতরণ সুষ্ঠু ভাবে সুনিশ্চিত করবে বলে জানিয়েছেন কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য সরওয়ার জাহান বাদশাহ। উপজেলার একটি ত্রাণ বিতরণ আয়োজনে এসব কথা জানান এমপি।