ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ফিরলেন সাকিব-সৌম্য

25

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এতে দলে ফিরেছেন টেস্ট দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। প্রায় দুই মাস পর ইনজুরি কাটিয়ে জাতীয় দলে ফিরেছেন তিনি। ১৩ সদস্যের স্কোয়াডে ফিরেছেন বাঁহাতি টপঅর্ডার ব্যাটসম্যান সৌম্য সরকার, নতুন মুখ হিসেবে জায়গা পেয়েছেন ডানহাতি স্পিনার নাঈম হাসান।

আজ শনিবার (১৭ নভেম্বর) দুপুরে দল ঘোষণা করা হয়।

টেস্টে প্রথমবারের মতো ডাক পেয়েছেন নাঈম হাসান। বাদ পড়েছেন লিটন কুমার দাস। তার পরিবর্তে দলে এসেছেন সৌম্য। বাদের তালিকায় রয়েছে আবু জায়েদ রাহী’র নাম।

গত এশিয়া কাপের প্রথম ম্যাচের পর থেকে আঙুলের চোট নিয়ে মাঠের বাইরে ছিলেন তামিম। ঘরের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে খেলতে পারেননি। টেস্ট ও টি-টোয়েন্টির নিয়মিত অধিনায়ক সাকিবও হাতের ইনজুরিতে ঘরের মাঠে খেলতে পারেননি। তার আগে এশিয়া কাপের সব ম্যাচ না খেলেই ফিরতে হয়েছিল দেশে। জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজে পাওয়া যায়নি তামিম-সাকিবকে। তবে, তামিম অনুশীলন করতে গিয়ে নতুন করে চোট পেলেও সাকিব চোট কাটিয়েই ফিরেছেন।

বাংলাদেশ স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ ও নাঈম হাসান।

বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে আর তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। আগামী ২২ নভেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মাঠে গড়াবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here