1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
ফ্রান্সে ২লাখ ১৬হাজার শিশু গির্জায় পাদ্রিদের হাতে যৌন নির্যাতনের শিকার
বাংলাদেশ । বুধবার, ০৮ মে ২০২৪ ।। ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সন্ধ্যা নামলেই এলইডির তিব্র আলো ঘটছে দুর্ঘটনা : চোখের মারাত্মক ক্ষতি শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন ।

ফ্রান্সে ২লাখ ১৬হাজার শিশু গির্জায় পাদ্রিদের হাতে যৌন নির্যাতনের শিকার

কালজয়ী ডেস্ক :
  • প্রকাশিত: মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১
  • ২৯২ বার পড়েছে
ফ্রান্সে ২লাখ ১৬হাজার শিশু গির্জায় পাদ্রিদের হাতে যৌন নির্যাতনের শিকার
ফ্রান্সে ২লাখ ১৬হাজার শিশু গির্জায় পাদ্রিদের হাতে যৌন নির্যাতনের শিকার

১৯৫০ সাল থেকে ফরাসি ক্যাথলিক গির্জায় শিশুদের ওপর যৌন নির্যাতন চলছে।সেই সময় থেকে এ পর্যন্ত আনুমানিক দুই লাখ ১৬ হাজার শিশু পাদ্রিদের হাতে যৌন নির্যাতনের শিকার হয়েছে।ফ্রান্সের ক্যাথলিক গির্জায় যৌন নির্যাতনের ঘটনা তদন্তকারী কমিশনের প্রধান জেন মার্চ সৌভের বরাত দিয়ে মঙ্গলবার এ তথ্য জানায় বার্তা সংস্থা রয়টার্স।

খবরে বলা হয়,ফ্রান্সে ক্যাথলিক গির্জায় ১৯৫০ থেকে এ পর্যন্ত আনুমানিক দুই লাখ ১৬ হাজার শিশুকে পাদ্রিরা যৌন নির্যাতন করেছেন।২০১৮ সালে তদন্ত কমিশনটি গঠন করা হয়েছিল।ওই বছর গির্জায় শিশু নিগৃহের ঘটনা সামনে আসায় হইচই পড়ে যায় ফ্রান্সে।এর পর পোপ ফ্রান্সিস নজিরবিহীন সিদ্ধান্ত নেন।কমিশন জানিয়েছে,২৯০০ থেকে ৩২০০ সন্ন্যাসী বা গির্জার সদস্যকে চিহ্নিত করা হয়েছে,কালযারা বিভিন্ন সময়ে শিশুদের ওপরে যৌন নিযাতন চালিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD