1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
মা ইলিশ রক্ষায় পাবনার পদ্মা-যমুনায় নৌ পুলিশের কঠোর অভিযান
বাংলাদেশ । মঙ্গলবার, ০৭ মে ২০২৪ ।। ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সন্ধ্যা নামলেই এলইডির তিব্র আলো ঘটছে দুর্ঘটনা : চোখের মারাত্মক ক্ষতি শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন ।

মা ইলিশ রক্ষায় পাবনার পদ্মা-যমুনায় নৌ পুলিশের কঠোর অভিযান

আলমগীর কবির পল্লব :
  • প্রকাশিত: মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১
  • ৩৬৮ বার পড়েছে
মা ইলিশ রক্ষায় পাবনার পদ্মা-যমুনায় নৌ পুলিশের কঠোর অভিযান
মা ইলিশ রক্ষায় পাবনার পদ্মা-যমুনায় নৌ পুলিশের কঠোর অভিযান

৪ঠা অক্টোবর থেকে শুরু হয়েছে মা ইলিশ রক্ষা অভিযান।এ অভিযান চলবে ২৫শে অক্টোবর রাত ১২টা পর্যন্ত।অভিযান চলাকালীন সময় পর্যন্ত নদীতে সকল প্রকার মাছ ধরা জাল ফেলানো নিষিদ্ধ ঘোষনা করেছে বাংলাদেশ মৎস অধিদপ্তর।আর এ অভিযান সফল করতে পাবনা আমিনপুর থানা পুলিশ ও নগরবাড়ী নৌ পুলিশ শতভাগ প্রস্তুত আছে বলে জানান,আমিনপুর থানার ওসি মোঃ রওশন আলী এবং নগরবাড়ী নৌ পুলিশ ফাড়ীর ওসি জাহাঙ্গীর আলম।

সাংবাদিকের সাথে আলাপকালে দুই ওসি বলেন,মাছ ইলিশ সংরক্ষণে আমরা নানামুখি পদক্ষেপ হাতে নিয়েছি।ইলিশ প্রজনন মৌসুমের ২২ দিনের নিষেধাজ্ঞা বাস্তবায়নে বিশেষ অভিযান পরিচালনা করছি আমরা।জাতীয় সম্পদ মা ইলিশ রক্ষায় ৪ অক্টোবর হতে ২৫ অক্টোবর ২০২১ পর্যন্ত মা ইলিশ আহরণ,পরিবহণ,বিপণন ও মজুদ সম্পূর্ণভাবে বন্ধ থাকবে।দেশের অভ্যন্তরীন নদ- নদীতে মা ইলিশ রক্ষা অভিযান-২০২১ইং পরিচালনা করছে অন্যান্য আইনশৃংখা বাহিনীর মতো বাংলাদেশ পুলিশ।

অভিযানের অংশ হিসেবে অভিযান উপলক্ষে আমাদের অতিরিক্ত পুলিশ মোতায়ন করা আছে।যাতে করে অভিযান শতভাগ সফল হয়।নগরবাড়ী নৌ পুলিশ ফাড়ীর ওসি জাহাঙ্গীর আলম আরও বলেন,আমরা আজ প্রথম দিনে নগরবাড়ী নৌ পুলিশ পদ্মা,
যমুনার বেশ কিছু এলাকায় টহল জোরদার করি।টহলে আমরা ৮জন জেলে ১টি মাছ ধরা নৌকা ও দেড় লক্ষ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল আটক করি।আটককৃত জাল কাজিরহাট ঘাটে এনে জনসম্মূখে পুড়িয়ে ধংশ করে ফেলা হয়।আমাদের এই কঠোর অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এদিকে আমিনপুর থানার ওসি মোঃ রওশন আলী জানান,যেহেতু আমাদের থানা এলাকাটি যমুনা নদীর তীরবর্তী সেহেতু জেলার অন্যান্য থানার চেয়ে আমাদের দায়িত্বটাও একটু বেশি।মা ইলিশ রক্ষায় আমরা আমিনপুর থানা পুলিশ শতভাগ প্রস্তুত আছি।মা ইলিশ আহরণ,পরিবহণ,বিপণন ও মজুদ প্রতিরোধে আমরা আমাদের অভিযান অব্যাহত রেখেছি।অভিযান সফল করার লক্ষে থানায় জনবল বাড়ানো হয়েছে।

সর্বেোপরি জনসাধারণকে সচেতন হওয়ারও আহবান জানান,আমিনপুর থানার ওসি মোঃ রওশন আলী এবং নগরবাড়ী নৌ পুলিশ ফাড়ীর ওসি জাহাঙ্গীর আলম।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD