পরিবারের কাউকে বাচঁতে দিল না করোনা: শেষ হয়ে গেল সুখের সংসার

251

কালজয়ী ডেস্ক: করোনার থাবায় নিশ্চিহ্ন হয়ে গেল একটি পরিবার। স্বাস্থ্যকর ও প্রাণবন্ত হিসেবে পরিচিত ছিলো আলফ্রেদো বারতুচ্চির (৮৬) পরিবার। চার সদস্যের এই পরিবারের অবসর কাটতো হৈ চৈ করে। কিন্তু সপ্তাহের ব্যবধানে ইতালির এই পরিবারের সবার মৃত্যু হয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে। ইতালির লোম্বার্দির বোঘেরা শহরে ছিলো তাদের বাড়ি।

প্রাণবন্ত এই পরিবারের দুঃস্বপ্ন শুরু হয় ২৭ মার্চ। ওইদিন কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যু হয় ৮৬ বছর বয়সী আলফ্রেদোর। কিন্তু এর কয়েকদিন পরেই করোনাতে আক্রান্ত হয়ে মারা যায় দুই ছেলে দানিয়েল ও ক্লদিও। তখন তাদের মা করোনা আক্রান্ত হয়ে আইসিইউতে ছিলেন। কিন্তু গতকাল ১ এপ্রিল পরিবারের শেষ সদস্য হিসেবে ৭৭ বছর বয়সী অ্যাঞ্জেলাকে মৃত্যুর সাথে আলিঙ্গন করায় করোনা ভাইরাস। এর আগে একই হাসপাতালে স্বামী-সন্তানসহ অ্যাঞ্জেলা ভর্তি ছিলেন।

ইতালির স্থানীয় সংবাদমাধ্যম জানায়, পরিবারের সবাই জ¦র, কাশি, ও শ^াসকষ্টে ভুগছিলেন। স্থানীয় বাসিন্দা আন্তোনিও রিকার্দি বলেন, মাত্র সপ্তাহের ব্যবধানে পুরো প্রজন্ম ধ্বংস হয়ে গেছে। যা আগে কখনো দেখেনি স্থানীয়রা। এ খবর শুনে সবার চোখে পানি চলে এসেছে। করোনা ভাইরাসের সংক্রমণে বিশে^র সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ইতালিতে ঘটেছে। এর মধ্যে দেশটির করোনা সংক্রমণের হটস্পট লোম্বার্দিতে মৃত্যুর ঘটনা বেশি দেখা যাচ্ছে।

এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মানুষ মারা গেছে ইতালিতে। ইতালিতে এখন পর্যন্ত মারা গেছে ১৩ হাজার ১৫৫ জন। আক্রান্ত হয়েছে প্রায় ১ লাখ ১০ হাজার ৫৭৪ জন।

সূত্র: নিউ ইয়র্ক পোষ্ট