করোনার কারনে সন্ধ্যা থেকে অনির্দিষ্টকালে জন্য রেল যোগাযোগ বন্ধ

87

কালজয়ী ডেস্ক: করোনা ভাইরাসের কারনে সন্ধ্যা থেকে সারাদেশে অনির্দিষ্টকালের জন্য রেল যোগাযোগ বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ মঙ্গলবার (২৪ মার্চ) দুপুরে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এ ঘোষণা দেন। মন্ত্রী জানান, পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ থাকবে।

মন্ত্রী গনমাধ্যমকে জানান, যেসব রেল বিভিন্ন বেজ স্টেশন থেকে ঢাকা এসেছে, তারা আবার ফিরে যাওয়র পর এ সিদ্ধান্ত কার্যকর হবে। তবে তেল, খাদ্যসহ জরুরি পণ্য পরিবহনের জন্য সীমিত আকারে ট্রেন চলবে।
এর আগে সকালে সব ধরণের নৌযান ও গণপরিবহন বন্ধের ঘোষণা দেয়া হয়। বিকেল থেকেই কার্যকর হচ্ছে যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধের সিদ্ধান্ত। তবে বাকিসব গনপরিবহণ বন্ধ হবে আগামী বৃহস্পতিবার থেকে।
দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ৩ জন। আক্রান্ত হয়েছেন ৩৩ জন। আক্রান্তদের মধ্যে একজন চিকিৎসক এবং দুজন নার্সও রয়েছেন। করোনায় আক্রান্ত হয়ে বর্তমানে ২৫জন হাসপাতালে চিকিৎসাধীন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন পাচঁ জন।

এ রোগের কোনো উপসর্গ যেমন, জ¦ও, গলা ব্যাথা, শুকনো কাশি, শ্বাসকষ্ট, শ্বাসকষ্টের সঙ্গে কাশি দেখা দিলে চিকিৎসকের পরামর্শ নিতে হবে। জনবহুল স্থানে চলাফেরার সময় মাস্ক ব্যবহার করতে হবে এবং পোষা প্রাণির সংস্পর্শ এড়িয়ে যেতে হবে। বাড়িঘর পরিস্কার রাখতে হবে। বাইরে থেকে ঘরে ফিরে এবং খাবার আগে সাবান দিয়ে হাত পরিস্কার করতে হবে। খাবার ভালোভাবে সিদ্ধ করে খেতে হবে।

বাংলাদেশে কেউ করোনাভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ হলে স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুমের হট লাইন ০১৯৪৪৩৩৩২২২ নম্বরে যোগাযোগের জন্য পরামর্শ দেয়া হয়েছে।

করোনা ভাইরাস সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যমে বা অন্য কোনোভাবে মিথ্যা বা ভুল তথ্য প্রচার নজরে আসলে তথ্য অধিদপ্তরের সংবাদ কক্ষের ফোন নম্বর ৯৫১২২৬,৯৫১৪৯৮৮, ০১৭১৫২৫৫৭৬৫,০১৭১৬৮০০০০৮ এবং ইমেইল:-piddhaka@gmail.com/piddhaka@yahoo.com ৯৯৯- যোগাযোগ করার জন্য সর্বসাধারনের প্রতি অনুরোধ জানানো হয়েছে।