চুনকা পাঠাগারে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন

71

শাহাদাৎ হোসেন শিপন: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু কর্নার, ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক ১০০ ফুট চিত্রকর্ম ও শিশুদের আঁকা ছবির প্রদর্শনীর উদ্বোধন করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

সকাল সাড়ে ১১টায় আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনে লাল ফিতা কেটে এই আয়োজনের উদ্বোধন করেন সিটি করপোরেশন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

এ সময় মেয়র আইভী বলেন, একটি বঙ্গন্ধুর কর্নার থাকা উচিত সেটি নিয়ে অনেক দিন ধরেই ভাবছিলাম। তাই বঙ্গবন্ধুর ১৭ মার্চ জন্মশতবার্ষিকীর জন্য অপেক্ষায় ছিলাম। বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর কর্ণার উদ্বোধনের মাধ্যমে আহ্বান জানাবো নারায়ণগঞ্জের নাগরিকদের বঙ্গবন্ধুর কর্নার দেখার জন্য। বঙ্গবন্ধুর কর্ণার, বাচ্চাদের চিত্রাঙ্কন, বড়দের পহেলা জানুয়ারিতে ১০ দিনব্যাপী বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ১০০ ফুট ক্যানভাসে বিশিষ্ট চিত্র শিল্পীরা চিত্রাঅঙ্কন করেছিলেন। সেগুলো এখানে প্রদর্শন করা হয়েছে। আমরা অনেকেই বঙ্গবন্ধুর ইতিহাস জানি না, তিনি কিভাবে আজকের বঙ্গবন্ধু হলেন। তিনি তার পরিবার সহ এই বাংলার জন্য উৎস্বর্গ করেছেন। সেটা জানার জন্যই পরিবারসহ সবাইকে নিয়ে আসার অনুরোধ রইলো।

এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন, ১৬, ১৭, ১৮নং ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর ও প্যানেল মেয়র-১ আফসানা আফরোজ বিভা, মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক আহম্মদ আলী রেজা উজ্জল প্রমুখ ।