বাংলাদেশ সারা বিশ্বে এখন উন্নয়নের রোল মডেল -খাদ্যমন্ত্রী

69

রুহুল আমিন: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন বাংলাদেশ সারাবিশ্বে এখন উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে। জাতির পতিা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা নির্মানের যে স্বপ্ন দেখেছিলেন তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে স্বপ্ন বাস্তবায়ন করে অপ্রতিরোধ্য গতিধারায় দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

খাদ্যমন্ত্রী মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় নওগাঁয় সর্বশ্রেষ্ঠ বাঙালী স্বাধীন বাংলাদেশের প্রতিষ্ঠাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী শুরুর প্রাক্কালে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে স্থাপিত বেদীতে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর বক্তব্যে এসব কথা বলেছেন।

এসময় নওগাঁ জেলা আওয়ালীগ, জেলা যুবলীগ স্বেচ্ছাসেবক লীগ, জেলা মহিলালীগ, জেলা শ্রমিকলীগ, জেলা ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনসমূহের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদ্ধৃতি দিয়ে খাদ্যমন্ত্রী বলেন মানুষ যদি পেট ভরে খেতে না পায় তাহলে স্বাধীনতা অর্থহীন হয়ে পড়বে, মানুষ যদি শান্তিতে ঘুমাতে না পারে তাহলে স্বাধীনতা অর্থহীন হয়ে পড়বে, মানুষের যদি আবাসভুমির ব্যবন্থা না করা যায় তাহলে স্বাধীনতা মুল্যহীন হয়ে পড়বে। তাই তিনি তাঁর সাড়ে তিন বছরের শাসনামলে একটি পূর্নাঙ্গ সংবিধান প্রণয়নসহ যে কাজগুলো’র উদ্যোগ নিয়েছিলেন তা তাঁর জীবদ্দশায় পুরন করে গেছেন।

মন্ত্রী বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ন। কেবল স্বয়ংসম্পূর্ন নয় বাংলাদেশ ১৯ লক্ষ মেট্রিকটন উদ্বৃত্ত খাদ্য উৎপাদনের দেশ হিসেবে বিবেচিত হয়েছে। তিনি আরও বলেছেন ঘরে ঘরে বঙ্গবন্ধু তৈরী করতে হবে।

জেলা প্রশাসন আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন, জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশীদ, পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া, জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড, এ কে এম ফজলে রাব্বীসহ জেলা পর্যায়ের বিভিন্ন সরকারী দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সাংস্কৃতিক সংগঠন, বেসরকারী উন্নয়ন সংগঠন সমূহ।