সোনারগাঁয়ে মাদক বিরোধী র‌্যালী ও সভা

47

বিশেষ প্রতিনিধিঃ মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ মুক্ত ও পরিচ্ছন্ন সমাজ গঠনের লক্ষ্যে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে আলোকিত বাড়ীমজলিস স্বেচ্ছাসেবী সংগঠন প্রতিষ্ঠিত হয় সম্প্রতি। মাদকের ছোবলে বাংলাদেশের প্রতিটি জেলা-উপজেলা পাড়া-মহল্লার যুব সমাজ আজ ধ্বংসের পথে। এরই ধারাবাহিকতায় আলোকিত বাড়ীমজলিস স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে “মাদক ছাড়ো – কলম ধর সমাজটাকে রক্ষা করো” এ শ্লোগান কে সামনে রেখে বিভিন্ন মাদক বিরোধী শ্লোগান এবং প্লেকার্ড, ফেস্টুন নিয়ে মাদক বিরোধী র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১১টায় নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের বাড়ীমজলিস এলাকা থেকে বিভিন্ন সড়কে র‌্যালী শেষে মোগড়াপাড়া চৌরাস্তায় অবস্থিত খন্দকার প্লাজা প্রাঙ্গনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আলোকিত বাড়ি মজলিস এর আসাদুজ্জামান আসাদ প্রধানের সভাপতিত্বে মাদক বিরোধী সভায় প্রধান অতিথি ছিলেন মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু। বিশেষ অতিথি ছিলেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম, সোনারগাঁ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শাহ আলম রূপন, সোনারগাঁও থানার সেকেন্ড অফিসার পঙ্কজ কান্তি দাস, সাব-ইন্সপেক্টর আজিজুল হক আজিজ, আলোকিত বাড়িমজলিস সভাপতি আশরাফুল আলম সুমন ।

সভায় প্রধান অতিথি আরিফ মাসুদ বাবু বলেন, একজন মাদকাসক্ত ব্যক্তিই একটি পরিবারকে ধ্বংস করে দেয়। সবাইকে এ বিষেেয় সচেতন হতে হবে। সোনারগাঁওয়ে কাউকে মাদক ব্যবসা করতে দেয়া হবে না। ঐক্যবদ্ধভাবে তাদেরকে প্রতিহত করা হবে।

উক্ত র‌্যালী ও আলোচনা সভায় আওয়ামীলীগ নেতা আব্দুল করিম, সদস্য ও ব্যবসায়ী মনির হোসেন , হাজী গোলাম মোস্তফা, ইউপি সদস্য মো:শিপন, সংগঠনের স্বেচ্ছাসেবী সদস্য কামরুল হাসান,রাকিবুল হাসান, হাফেজ মো: ইয়াসিন,কামরূল ইসলাম,আকবর,রতন,সুমনসহ এলাকায় গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বক্তারা, এভাবে এলাকা ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে মাদক ,সন্ত্রাস থেকে এলাকাবাসীকে দূরে রাখার এবং নিজ নিজ এলাকাকে পরিস্কার পরিচ্ছন্ন রাখার আহ্বান জানান। সভাপতি তার বক্তব্যতে আজকের যুবসমাজ সহ ছাত্রদেরকে শিক্ষার বিভিন্ন কার্যক্রমে অংশ গ্রহনের জন্য তাগিদ দিয়ে আজকের এহেন উদ্যোগটির খুবই প্রশংসা করে বলেন, আগামীতে এমন আয়োজনে সকলকে জোরালো ভাবে সম্পৃক্ত রাখার জন্য আহ্বান জানান।