বাস ভোগান্তি নিরসনে কুবিতে মানববন্ধন

58

কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) প্রতিষ্ঠার প্রায় ১৪ বছরেও পরিবহন সমস্যার সমাধান করতে পারেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিভিন্ন সময় আশ্বাস দিয়েও বাস সংকটের কোনো সমাধান হয়নি। প্রতিনিয়ত শিক্ষার্থীদের পোহাতে হয় চরম দুর্ভোগ। এই দুর্ভোগ থেকে মুক্তি পেতে সোমবার (০৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস গেট থেকে গোল চত্বর পর্যন্ত শিক্ষার্থীরা মানববন্ধন করে।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, কুবি প্রশাসনকে বার বার বলার পরও তারা আমাদের এই পরিবহন ব্যবস্থা নিয়ে কোন দৃষ্টিপাত করছে না। ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী বহন করার কারণে দূর্ঘটনা ঘটার আশংকা থাকে প্রতিনিয়ত।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল ইসলাম মাজেদ বলেন, পরিবহন সংকট মহামারি আকার ধারণ করেছে। ছাত্রলীগের ১৩ দফা দাবির এটা ছিল ১ম দফা।

পরিবহন পুলের উপদেষ্টা মো. এমদাদুল হকের কাছে বাস সংকটের সমাধান জানতে চাইলে তিনি বলেন, আমরা চেষ্টা করছি বাস সমস্যা সমাধান করার। তিনটা নতুন বাস ক্রয়ের প্রক্রিয়া চলমান আছে, যা তিন মাসের মধ্যে শেষ হবে।

উল্লেখ্য, পরিবহন ব্যবহার নীতিমালা নিয়ে কুবি প্রশাসন সুনিদির্ষ্ট নীতিমালা প্রনয়ণ করেনি এবং পরিবহণ সেক্টরের কোন বার্ষিক পরিকল্পনাও নেই।