ফকিরহাটে ব্যবসায়ীকে জীবন নাশের হুমকী

45

মাহফুজ বাপ্পী: বাগেরহাটের ফকিরহাট উপজেলার ফলতিতা বাজারের প্রতিষ্ঠিত মাছের খাদ্য ব্যবসায়ী সৈয়দ ওয়ালিউল আলমকে হত্যার হুমকী দেওয়া হয়েছে। একজন ইউপি সদস্যসহ এলাকার কয়েক ব্যক্তি প্রকাশ্যে তার ব্যবসা প্রতিষ্ঠানে সামনে এসে এই হুমকী প্রদান করে। এঘটনার পর ভক্তভোগী দোকানের সিসিটিভি ফুটেজের সিটি ফকিরহাট থানা পুলিশের কাছে হস্তান্তরসহ জীবনের নিরাপত্তা চেয়ে সাধারন ডায়েরী করেছেন।

সাধারন ডায়েরী সুত্র ও শনিবার দুপুরে ব্যবসায়ী সৈয়দ ওয়ালিউল আলম অভিযোগ করে জানান, তিনি মুলঘর গ্রামের সৈয়দ জিহাদুল ইসলামের নিকট থেকে বছরে তিন লাখ টাকা চুক্তিতে ৪ বছরের জন্য ৩০ বিঘার ৪টি ঘের লিজ নেন। কিন্ত এক বছর শেষ হওয়ার আগেই ১৪/১৫ দিন পুর্বে তার দোকান নিউ দুতি এন্টারপ্রাইজের সামনে এসে প্রকাশ্যে গালিগালাজ করে ঘের ছেড়ে দিতে বলে। মাছের ঘেরে তার বিনিয়োগ ও ৪ বছরের চুক্তির কথা জানালে সে ক্ষিপ্ত হয়ে জীবন নাশের হুমকী দিয়ে চলে যায়।

বিষয়টি তিনি এলাকার গন্যমান্য ব্যাক্তিদের জানালে সে আরো ক্ষিপ্ত হয়ে বুধবার দুপুরে আবারো তার দোকানের সামনে সৈয়দ জিহাদুল ইসলাম, সৈয়দ আশিক, কাজী তাজউদ্দীন ও কাজী নাইমসহ কয়েকজন উপস্থিত হয়ে গালিগালাজসহ আবারো জীবন নাশের হুমকী দেন। এ ঘটনার পর বৃহস্পতিবার তিনি ফকিরহাট থানায় একটি সাধারন ডায়েরী করেন। তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানান।

এবিষয়ে ফকিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনম খায়রুল আনাম ঘটনার সত্যতা নিশ্চিত করে শনিবার বিকালে এই প্রতিবেদককে জানান, সাধারন ডায়েরীর পর পুলিশ ঘটনাটি তদন্ত করছে। ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।