(কুমিল্লা-৫) অাসনে কে ধরবে নৌকার হাল?

278

অাক্কাস অাল মাহমুদ হৃদয়, বুড়িচং (কুমিল্লা)প্রতিনিধি।।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে চলছে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি ও জমা। বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন বিক্রির প্রথম দিনে কুমিল্লা-৫ (বুড়িচং -ব্রাম্মণপাড়া) আসন থেকে নৌকা মার্কার মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন বাংলাদেশ অাওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্যা, সাবেক অাইন মন্ত্রী এডভোকেট অাব্দুল মতিন খসরু এমপি। শুক্রবার (৯ নভেম্বর) বিকেল ৩টায় ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবন থেকে মনোনয়ন পত্র নেন তিনি। এই দিনে মানোনয়ন ফরম ক্রয় করেন কুমিল্লা দক্ষিণ জেলার অাওয়ামীলীগের প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক, বুড়িচং উপজেলার অাওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলার সাবেক চেয়ারম্যান সাজ্জাদ হোসেন স্বপন।মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন,বাংলাদেশ অাওয়ামীলীগের কেন্দ্রীয় উপকমিটির সাবেক সহ সম্পাদক,চট্রগ্রাম বিশ্বাবিদ্যায় ছাত্রলীগের সাবেক সভাপতি, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক ও সোনার বাংলা কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ অাবু ছালেক মো.সেলিম রেজা সৌরভ।

১০ নভেম্বর মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ঢাকা বিভাগের সেক্টর কমান্ডার্স ফোরাম এর অাইন বিষয়ক সম্পাদক এবং বাংলাদেশ স্বাধীনতা পরিষদ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ব্যারিস্টার সোহরাব খান চৌধুরী। মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন, কুমিল্লা দক্ষিণ জেলার অাওয়ামীলীগের কার্যকর কমিটির সদস্য ও কুমিল্লা শহর শাখার যুবলীগের সাবেক যুগ্ম অাহব্বায়ক মোঃ অাবদুছ সালাম বেগ।  মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন  , বঙ্গবন্ধু   শিক্ষক পরিষদের সভাপতি,  মোহাম্মদ অালী চৌধুরী মানিক। মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন, বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সদস্য  ইঞ্জিনিয়ার মো:অাল অামিন। তারা (কুমিল্লা-৫) অাসনের মনোনয়ন প্রত্যাশী এবং নৌকা মার্কা পাবে বলে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অাশাবাদী। তাদের ভাষ্যমতে জানা যায়, দীর্ঘদিন ধরে সরকারের উন্নায়নের চিত্র বুড়িচং -ব্রাম্মণপাড়া স্কুল, কলেজ সহ বিভিন্ন পদসভায় এবং ব্যানার,পোস্টার, সভা সমাবেশ  এর মাধ্যমে   তুলে ধরেছেন। পাশা-পাশি (কুমিল্লা-৫) এলাকার কাজ ও জনগণের সেবামূলক কার্যক্রম মধ্য দিয়ে পাশে থেকেছেন এবং তাদের বিপুল জনপ্রিয়তা রয়েছে। তারা অাশা করেন জননেত্রী শেখ হাসিনা তাদেরকে নৌর্কা মার্কায় মনোনয়ন দিবেন।

তারা অারো বলেন এই অাসনে নেত্রী যাকে মানোয়ন দিবে তার জন্যও নৌকার পক্ষে কাজ করে যাবে।তারা নির্বাচনী এলাকার সকলের কাছে দোয়া চেয়েছেন। এই দিকে বুড়িচং -ব্রাম্মণপাড়া (কুমিল্লা-৫)এলাকায় সরেজমিনে ঘুরে জানা যায়, ওই এলাকার কিছু কিছু মানুষ বলছে এডভোকেট অাব্দুল মতিন খসরু’কে অাবারও সংসদে দেখতে চায়। অাবার কিছু কিছু মানুষ বলছে পরির্বতন এবং নতুন মুখ প্রয়োজন,অামরা সাজ্জাদ হোসেন স্বপন-কে দেখতে চাই।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here