কুমিল্লার চৌদ্দগ্রামে নারীসহ ১১ ডাকাত আটক

143

কালজয়ী ডেস্ক: কুমিল্লার চৌদ্দগ্রামে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অস্ত্রসহ ডাকাত চক্রের ১১ জনকে গ্রেফতার করেছে চৌদ্দগ্রাম থানা পুলিশ। আজ সোমবার (২০ জানুয়ারি) দুপুরে কুমিল্লার পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এই তথ্য নিশ্চিত করেছেন কুমিল্লার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, রবিবার কুমিল্লার চৌদ্দগ্রামে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের বাবুর্চি নামক স্থানে মো. শাহীন আলম (৩০) নামের এক ব্যাক্তি চট্টগ্রাম যাওয়ার উদ্দেশ্যে গাড়ির জ্য অপেক্ষমান ছিলেন। এ সময় কুমিল্লার দিক থেকে মোটর সাইকেল যোগে আসা ডাকাত চক্রের ৩ সদস্য ওই ব্যক্তির উপর অতর্কিতভাবে হামলা চালায় ও গলায় ধারালো অস্ত্র ধরে সাথে থাকা মোবাইল, নগদ টাকা ও ব্যাগ ছিনিয়ে নিয়ে যায়। ওই সময় ওই ব্যাক্তির শোরচিৎকারে প্রথমে স্থানীয়রা ও পরে সড়কে টহলরত হাইওয়ে পুলিশ তাদের ধাওয়া করে ২জনকে আটক করতে সক্ষম হয় বাকিরা পালিয়ে যেতে সক্ষম হয়। পরে খবর পেয়ে তাদের উদ্ধারে মাইক্রোবাস যোগে আরো আরও ৮ জন ডাকাত পুলিশের উপর আক্রমণ চালানোর চেষ্টা করলে চৌদ্দগ্রাম থানা পুলিশের একাধিক টিম ১ জন মহিলাসহ ওই ৮ ডাকাতকে গ্রেফতার করতে সক্ষম হয়। এই সময় আটককৃতদের কাছ থেকে বিপুল পরিমাণ ও দেশীয় অস্ত্রসহ ডাকাতি কাজে ব্যবহৃত মাইক্রোবাস, মোটরসাইকেল এবং লুন্ঠিত নগদ টাকা ও মালামাল উদ্ধার করা হয়।

চৌদ্দগ্রাম পুলিশর হাতে গ্রেফতারকৃত ডাকাতরা হলেন, কুমিল্লার সদর দক্ষিন উপজেলার দিশাবন্দ গ্রামের মৃত জাহাঙ্গীরের ছেলে জহির হোসেন (২৪), শহীদুল ইসলামের ছেলে মো. জহিরুল ইসলাম (২৫) একই গ্রামের ডাকাত বুলেট (২৮), উত্তর রামপুর গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে কামরুল হাসান সবুজ (২৬), আব্দুল কুদ্দুসের ছেলে মো. ফেরদৌস হোসেন (২৮), মৃত মাহতাব হোসেনের ছেলে মো. কামাল হোসেন (৪৫) , চৌদ্দগ্রাম উপজেলার মিয়াবাজারের সুয়ারখিল গ্রামের ফারুক আহম্মেদের ছেলে ফাহিম আহম্মদ (২২), চাদঁপুর জেলার হাজীগঞ্জ উপজেলার রামপুর গ্রামের মো. আনোয়ার হোসেনের ছেলে মো. সুমন হাসান (২৮), কুমিল্লা সদর দক্ষিন উপজেলার মোস্তাপুর গ্রামের আব্দুল ওহাবে ছেলে নেয়ামত উল্লাহ (২৫), শ্রীমন্তপুর গ্রামের জয়নাল আবেদীনের ছেলে মো. জুয়েল আকাশ (২০) এবং উত্তর রামপুর গ্রামের আব্দুল কুদ্দুসের স্ত্রী মনোয়ারা বেগম (৪৫)।

এই বিষয়ে কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, এই বিষয়ে দ্রুত আইনসহ একাধিক মামলার প্রস্তুতি চলছে।