নওগাঁয় সীমান্তে বিএসএফের হাতে বাংলাদেশি যুবক আটক

80

রুহুল আমিন: নওগাঁর সাপাহার উপজেলার হাঁপানিয়া সীমান্তে হাসিমুদ্দিন (২৬) নামের এক বাংলাদেশি যুবককে আটক করেছে ১৫৯ ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। বুধবার রাতে ভারত থেকে চোরাই পথে গরু নিয়ে ফেরার পথে সীমান্তের ২৩২ নম্বর মেইন পিলার থেকে ভারতের অভ্যন্তরে ক্যাদারীপাড়া ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাকে আটক করে নিয়ে যায়। আটক হাসিমুদ্দিন সাপাহার উপজেলার গোয়ালা ইউনিয়নের ইসলামপুর গ্রামের মোক্তার হোসেনের ছেলে। তবে গতকাল শুক্রবার পর্যন্ত ওই পরিবারের পক্ষ থেকে ১৬ বিজিবি নিকট এধরনের কোন অভিযোগ করা হয়নি বলে জানিয়েছেন স্থানীয় বিজিবি।

পরিবার ও স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে বুধবার রাতে সাপাহারের কয়েকজন যুবক উপজেলার হাঁপানিয়া সীমান্ত দিয়ে ভারতের অভ্যন্তরে গরু নিতে যায়। গরু নিয়ে ভোরে ফেরার পথে দেখতে পেয়ে বিএসএফ তাদের তাড়া করে। এ সময় অন্যরা পালিয়ে আসতে সক্ষম হলেও হাসিমুদ্দিনকে আটক করে বিএসএফ। অপর এক সূত্র জানায় হাসিমুদ্দীনকে বৃহস্পতিবার বিকেলে ভারতের বামনগোলা পুলিশের নিকট হস্থান্তর করা হয়েছে।

এ বিষয়ে ১৬ বিজিবির হাঁপানিয়া ক্যাম্পের হাবিলদার খাইরুল ইসলাম বলেন হাসিমুদ্দীনকে বিএসএফ সদস্যরা আটকের কথা শুনেছি। তবে কেউ তাদের সুনির্দিষ্টভাবে কিছু বলেননি।

এ ব্যাপারে নওগাঁ ১৬ বিজিবির কোমান্ডিং অফিসার লেঃ কর্ণেল আরিফুল হক বলেন শুক্রবার বিকেলে পর্যন্ত এধরনের কোন অভিযোগ পাওয়া যায়নি।