ইবিতে ছাত্র ইউনিয়নের দুদিনব্যাপি সাংগঠনিক কর্মশালা সম্পন্ন

43

ইবি প্রতিনিধি: বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ফরিদপুর জোন ও খুলনা বিভাগীয় সাংগঠনিক কর্মশালা সম্পন্ন হয়েছে। দুইদিনব্যাপি এই কর্মশালার আয়োজন করে কুষ্টিয়ার ইসলামী বিশ^বিদ্যালয় (ইবি) সংসদ। রোববার (১৩ জানুয়ারী) বিশ্ববিদ্যালয় টিএসসিসি’র ১১৬ নম্বর কক্ষে শুরু হয়ে কর্মশালার সমাপ্তি হয় সোমবার বিকেলে।

ইবি সংসদের সাধারণ সম্পাদক জি কে সাদিকের সঞ্চালনা ও সভাপতি নুরুন্নবী ইসলাম সবুজের সভাপতিত্বে কর্মশালার উদ্বোধন করেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অনিক রায়। এসময় উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় সভাপতি এস এম শুভসহ খুলনা জোনের চারটি সংসদের নেতা-কর্মীবৃন্দ।

সংগঠন সূত্রে জানা যায়, কর্মশালার প্রথম দিন ‘বাংলাদেশের ইতিহাস ও ছাত্র আন্দোলন’ বিষয়ে আলোচনা করেন ইসলামী বিশ^বিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক আব্দুল মুঈদ ও পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক আলতাফ হোসেন রাসেল। এছাড়া ‘শিক্ষা আন্দোলন ও সমাজ পরিবর্তনের আন্দোলন’ বিষয়ে আলোচনা করেন সাবেক কেন্দ্রীয় সভাপতি এসএম শুভ। কর্মশালার দ্বিতীয় দিনেও বর্তমান আর্থসামাজিক ও রাজনৈতিক অবস্থা নিয়ে আলোচনা করেন তিনি।

এদিকে কর্মশালা শুরুর আগে ক্যাম্পাসে র‌্যালি ও দলীয় টেন্টে জাতীয় পতাকা উত্তোলন করেন ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা।

উল্লেখ্য, সংগঠনের খুলনা জোনের ঝিনাইদহ, রাজবাড়ী, ফরিদপুর ও গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) সংসদের নেতা-কর্মীরা প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেয়।