1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
হবিগঞ্জ জেলা স্টুডেন্টস এসোসিয়েশন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর নতুন কমিটি ঘোষণা
বাংলাদেশ । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

হবিগঞ্জ জেলা স্টুডেন্টস এসোসিয়েশন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর নতুন কমিটি ঘোষণা

রেদ্ওয়ান আহমদ:
  • প্রকাশিত: রবিবার, ১০ অক্টোবর, ২০২১
  • ৫৫৪ বার পড়েছে
হবিগঞ্জ জেলা স্টুডেন্টস এসোসিয়েশন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর নতুন কমিটি ঘোষণা

হবিগঞ্জ জেলা স্টুডেন্টস এসোসিয়েশন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) এর ২০২১-২২ বর্ষের নতুন কমিটি ঘোষিত হয়েছে। রবিবার (১০অক্টোবর) দুপুর সংগঠনটির নতুন এই কমিটি ঘোষণা করা হয়।

‘হবিগঞ্জ জেলা স্টুডেন্টস এসোসিয়েশন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়’ দ্বিতীয় চায়ের নগরী হবিগঞ্জ জেলা থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অধ্যয়নরত শিক্ষার্থীদের একটি সামাজিক সংগঠন।

৫৮ জন সদস্যের নতুন এই কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. শরীফ মিয়া এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বাংলা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. আল-আমিন শেখ।

এছাড়াও এতে উপদেষ্টা হিসেবে আছেন হবিগঞ্জ জেলার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক জনাব আবুল কালাম আজাদ এবং পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক জনাব মোহাম্মদ আসাদুল হক।

সংগঠনটির সভাপতি মো. শরীফ মিয়া বলেন, বিশ্ববিদ্যালয়ে ভর্তি থেকে শুরু করে উচ্চশিক্ষা গ্রহণের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতাকে সামনে রেখে বিভিন্ন সামাজিক কল্যাণমূলক কার্যক্রমে অংশগ্রহন, শিক্ষার্থীদের মাঝে সামাজিক নেতৃত্ব, হবিগঞ্জ জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত শিক্ষার্থীদের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন সৃষ্টি করতেই এই সংগঠনটির যাত্রা।

তিনি আরো বলেন, প্রতিকূল পরিবেশে পারস্পরিক সহযোগীতার মাধ্যমে একে অন্যের প্রয়োজনে এগিয়ে এসে বিশ্ববিদ্যালয়ের জীবনকে সহজ ও আনন্দময় করে তোলাকে কেন্দ্র করে ২০০৭ সাল থেকে আমাদের সংগঠনটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। সম্পূর্ণ অরাজনৈতিক ও অলাভজনক সামাজিক সেচ্ছাসেবী সংগঠনের অবকাঠামো ধারণ করে প্রতিনিয়ত বিভিন্ন ছাত্রকল্যাণ ও জনস্বার্থমূলক কার্যক্রমই আমাদের এই সংগঠনটির মূল লক্ষ্য।

উল্লেখ্য যে, প্রতিষ্ঠালগ্ন থেকেই সংগঠনটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে হবিগঞ্জ জেলার শিক্ষার্থীদের ভর্তি হওয়া থেকে শুরু করে যাবতীয় সহযোগিতা করে আসছে। ভর্তি পরীক্ষার্থীদের ও ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের সহযোগিতা, ছাত্র-ছাত্রীদের বিভিন্ন সমস্যা সমাধান, শিক্ষকদের সাথে পরামর্শ, প্রাথমিক তথ্য-সরবরাহ করে আসছে। এছাড়াও বিভিন্ন সামাজিক কর্নকাণ্ড, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আনন্দ ভ্রমণসহ শিক্ষার্থীদের সামগ্রিক সাহায্য-সহযোগিতা করে আসছে সংগঠনটি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD